আজ , রোববার, ২৭ নভেম্বর ২০২২

কুড়িয়ে পাওয়া টাকা ফেরৎ দিলেন রাউজান থানা পুলিশ কনষ্টেবল সাইফুর রহমান

লেখক : সাহেদুর রহমান মোরশেদ | প্রকাশ: ২০২২-০৩-২১ ০০:৩৭:০৭

 

রাউজানবার্তা প্রতিবেদকঃ

রাউজান থানা পুলিশ কনষ্টেবল সাইফুর রহমান গত ১৯ মার্চ রাউজান থানা থেকে সরকারী কাজে যাত্রীবাহি বাসে করে চট্টগ্রাম শহরের মুরাদপুরে যায়। যাত্রীবাহি বাস থেকে যাত্রীরা নেমে গেলে পুলিশ কনষ্টেবল সাইফুর রহমান বাস থেকে নামার সময়ে বাসের সিটে টাকা পড়ে থাকতে দেখে টাকাগুলো হাতে নিয়ে বাসের চালক ও হেলপারদের কাছে টাকা পাওয়ার কথা বলেন।

কোন যাত্রি টাকা হারানো গেছে কিনা কেউ খোজঁ করলে পুলিশ কনষ্টেবল সাইফুর রহমান তার কর্মস্থল রাউজান থানায় যোগাযেগ করার জন্য তার ফোন নম্বর বাসের চালক ও হেলপারকে দিয়ে চলে আসেন।

২০ মার্চ রবিবার দুপুরে রাউজানের কদলপুর ইউনিয়নের মীরবাগিচা এলাকার আনোয়ার ফার্মেসীর মালিক সৈয়দ মোহাম্মদ আলমগীর পুলিশ কনষ্টেবল সাইফুর রহামানকে মোবাইলে ফোন করে তার ১৮ হাজার ৯শত টাকা বাসে হারিয়েছে বলে জানায়।

পুলিশ কনষ্টেবল আনোয়ারা ফার্মেসীর মালিক সৈয়দ মোহাম্মদ আলমগীরকে রাউজান থানায় এসে বাসে কুড়িয়ে পাওয়া টাকা নিয়ে যাওয়ার জন্য অনুরোধ করেন। ২০ মার্চ রবিবার বিকালে আনোয়ারা ফার্মেসীর মালিক সৈয়দ মোহাম্মদ আলমগীর রাউজান থানায় আসলে রাউজান থানার সেকেন্ড অফিসার অজয় দেব শীলের সামনে আলমগীরের হাতে তার হারানো টাকা ফেরৎ দিয়ে সতততার উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেন।

রাউজানের কদলপুরের বাসিন্দ্বা আনোয়ারা ফামেসীর মালিক সৈয়দ মোহাম্মদ আলমগীর বলেন, গত ১৯ মার্চ শনিবার যাত্রীবাহি বাসে করে চট্টগ্রাম নগরীর হাজারী গলি থেকে দোকানের জন্য ঔষধ ক্রয় করতে যাওয়ার সময়ে বাসে আমার পকেট থেকে ১৮ হাজার ৯শত টাকা পড়ে যায়। নগরীর হাজারী গলির ঔষধের দোকানে পৌছে পকেটে রাখা টাকা না পেয়ে আমি হতবাক হয়ে যায়।

রাউজান থানার পুলিশ কনষ্টেবল সাইফুর রহমান সামাজিক যোগাযোগ মাধ্যমে বাস থেকে টাকা পাওয়ার সংবাদ ও তার মোবাইল ফোন নম্বর দিলে ঐ ফোন নম্বরে যোগাযোগ করার পর ২০ মার্চ রবিবার বিকালে আমার হারানো টাকা আমার হাতে তুলে দেয় পুলিশ কনষ্টেবল সাইফুর রহমান।

এ প্রসঙ্গে পুলিশ কনষ্টেবল সাইফুর রহমান বলেন, বাসে টাকা গুলো পাওয়ার পর থেকে ঐ টাকা কে হারিয়েছে টাকার প্রকৃত মালিকের কাছে তার হারানো টাকা ফেরৎ দেওয়ার জন্য চিন্তিত ছিলাম। টাকার প্রকৃত মালিকের হাতে তার হারানো টাকা তুলে দিতে পেরে আমি আনন্দিত।