আজ , রোববার, ২ অক্টোবর ২০২২

রাউজানে কৃষি জমি ভরাট ও খাল দখল করে ভবন নির্মান

লেখক : সাহেদুর রহমান মোরশেদ | প্রকাশ: ২০২২-০২-২৫ ০৯:৩৬:৪১

 

শফিউল আলম, রাউজানবার্তাঃ

রাউজান পৌরসভার ৮নং ওয়ার্ডের পশ্চিম রাউজান ডাকাতার খানা এলাকায় ব্যরিস্টার সুরেশ বিদ্যায়তনের উত্তর পাশে কলমপতি খাল দখল করে কলমপতি খালের পাশে ফসলী জমি মাটি ভরাট করে নির্মান করা হচ্ছে পাকা ভবন।

রাউজান পৌরসভার ৮নং ওয়ার্ডের গনিহাজী পাড়া এলাকার বাসিন্দ্বা আলমের কন্যা রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হিসাব রক্ষক কর্মকর্তা জুবায়েদা খানম ঝুমুর কলমপতি খাল দখল করে কৃষি জমি মাটি ভরাট করে পাকা ভবন নির্মান করছে।

কলমপতি খাল দখল করে ও কৃষি জমি মাটি ভরাট করে পাকা ভবন নির্মান কারী জুবাইদা খানম ঝুমুরের পিতা আলম বলেন, আমার মেয়ে ঐ জমি ক্রয় করে পাকা ভবন নির্মান করছে। কলমপতি খাল দখল করে ভবন নির্মান করেনি বলে দাবী করেন আলম ও তার স্ত্রী শামশুন নাহার।


কলমপতি খালের পাড় কেটে ভবনের আর সি সি পিলার নির্মান করা হয়েছে। খালের পাশে ফসলী জমি রাতেই মাটি ভরাট করে লোকজন দিয়ে পাকা ভবন নির্মানের কাজ চালিয়ে যাচ্ছেন জুবাইদা খানম ঝুমুর।

এব্যাপারে রাউজান পৌরসভার কাউন্সিলর পাকা ভবন নির্মনের স্থানের পাশের বাসিন্দ্বা এডভোকেট দিলিপ কুমার চৌধুরীর কাছে জানতে চাইলে, এডভোকেট দিলিপ কুমার চৌধুরী বলেন, পাকা ভবন নির্মান করা বিষয়ে আমি কিছুই জানিনা।

এ ব্যাপারে রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ বলেন কৃষি জমি মাটি ভরাট ও কলমপতি খালের পাড় কেটে ভবন নির্মান করার কোন অনুমতি রাউজান পৌরসভা থেকে দেওয়া হয়নি। কলমপতি খালের পাড় কেটে ও ফসলী জমির মাটি ভরাট করে পাকা ভবন নির্মান করার বিষয়ে আমি শুনে পাকা ভবন নির্মান কাজ বন্দ্ব করে দিয়েছি।