আজ , মঙ্গলবার, ১৭ মে ২০২২

রাউজানে ১১ হাজার ৫শত পরিবার পাবে কমমুল্যে টিসিবির পন্য

লেখক : সাহেদুর রহমান মোরশেদ | প্রকাশ: ২০২২-০৩-২০ ০০:০৯:০৬

শফিউল আলম, রাউজানবার্তাঃ

আসন্ন রমজানকে সামনে রেখে সারাদেশে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ১ কোটি মানুষকে কমমুল্যে খাদ্য সহায়তার অংশ হিসেবে রাউজানেও ১১ হাজার ৫শ’ পরিবার পাচ্ছেন কমমুল্যে খাদ্য সহায়তা।

টিসিবির সহায়তায় এসব নিত্যপ্রয়োজনীয় খাদ্যসমাগ্রীর মধ্যে থাকছে দুই লিটার ভোজ্যতেল, ২ কেজি মশুর ডাল ও ২কেজি পিয়াজ।

আজ ২০ মার্চ রবিবার থেকে রাউজান উপজেলার ১৪টি ইউনিয়নসহ পৌরসভার ৯টি ওয়ার্ডে তালিকাভুক্ত টিসিবি কার্ডধারী সুফলভোগীরা এসব পন্য স্বল্পমূল্যে ক্রয় করতে পারবেন। এই কার্যক্রম পরিচালনায় ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে রাউজান উপজেলা প্রশাসন।

গত ১৮ মার্চ শুক্রবার বিকেলে মজুদকৃত টিসিবির খাদ্যসামগ্রীগুলো সঠিক ওজনের প্যাকেটজাত করা হয়। ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের রাউজান উপজেলা অধিনে সঠিক ওজনের প্যকেট ও বিক্রয় কার্যক্রম সার্বক্ষনিক মনিটরিং করছেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ।

তাঁর সঙ্গে ছিলেন রাউজান উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোরশেদ, কৃষি কর্মকর্তা ইমরান হোসাইন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ডিলার স্বপন দাশগুপ্ত, রাউজান পৌরসভা আওয়ামীলীগের সভাপতি নজরুল ইসলাম চৌধুরী, শিক্ষানুরাগী মনছুর আলম চৌধুরী প্রমূখ।

এই প্রসঙ্গে রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ বলেন, ‘সারাদেশের ন্যায় রাউজানেও ন্যায্যমূল্যে খাদ্যসামগ্রী বিক্রয় কার্যক্রম শুরু হবে। রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর পরামর্শক্রমে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

২০ মার্চ হলদিয়া ইউনিয়নের আমিরহাট বাজার ও ফকিরটিলা বাজারে, ডাবুয়া ইউনিয়নের জগন্নাথহাট ও হযরত মুছা শাহ (রা.) মাজার সংলগ্ন মাঠে এবং রাউজান পৌরসভার ১ ও ২ নম্বর ওয়ার্ডে কার্ডধারীদের মধ্যে এসব পন্য বিক্রয়ের মধ্যে দিয়ে এই কর্মসূচীর উদ্বোধন করা হবে। পরে উপজেলার ১৪টি ইউনিয়ন ও রাউজান পৌরসভার ৯টি ওয়ার্ডে পবিত্র রমজান মাস পর্যন্ত ন্যায্যমূল্যের এসব পন্য বিক্রি করা হবে।