আজ , মঙ্গলবার, ১৭ মে ২০২২

রাউজানে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

লেখক : সাহেদুর রহমান মোরশেদ | প্রকাশ: ২০২২-০৩-০৮ ০০:১৬:১৬

শফিউল আলম, রাউজানবার্তাঃ

রাউজানে নানা আয়োজনে ঐতিহাসিক ৭মার্চ পালন করা হয়। ঐতিহাসিক ৭ মার্চ পালন উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পন, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়।

৭ মার্চ সোমবার ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে রাউজান উপজেলা প্রশাসন, রাউজান উপজেলা মুক্তিযোদ্বা সংসদ, রাউজান উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, রাউজানের বিভিন্ন ইউনিয়নে সকাল থেকে মাইক দিয়ে বঙ্গবন্দ্বু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষনের রেকর্ড বাজিয়ে এলাকার জনগনের মধ্যে প্রচার করা হয়।

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বঙ্গবন্দ্বু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পন করার মাধ্যমে শ্রদ্বা নিবেদন করেন। এছাড়া ও রাউজান উপজেলা প্রশাসনের উদ্যোগে রাউজান উপজেলা পরিষদ হলে আলোচনা সভা ও সাস্কৃতিক অনুষ্টান চিত্রাংকন প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করা হয়।

রাউজান উপজেলা নির্বাহগী অফিসার জোনায়েদ কবির সোহাগের সভাপতিত্বে ও রাউজান উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার নিক্সন চৌধুরী ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার নিয়াজ মোরশেদের সঞ্চলনায় অনুষ্টিত আলোচনা সভায় বক্তব্য রাখেন রাউজান উপজেলা ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদ, রাউজান উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আনোয়ারুল ইসলাম, রাউজান থানার ওসি আবদুল্লাহ আল হারুন, রাউজান পৌরসভার প্যনেল মেয়র বশির উদ্দিন খান, রাউজান উপজেলা মুক্তিদযেদ্বা সংসদের কমান্ডার আবু জাফর চৌধুরী, মুক্তিযোদ্বা ইউছুফ খান চৌধুরী,

উপজেলা প্রকৌশলী আবুল কালাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার চৌধুরী মনিরুজ্জমান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবদুল কুদ্দুস, উপজেলা সমবায় অফিসার আবদুল অদুদ। আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্টানে নৃত্য ও গান পরিবশেন করেন রাউজান শিল্পকলা একাডেমির শিল্পিরা। পরে চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরন করা হয় ।

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে রাউজান উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতা কর্মীরা বঙ্গবন্দ্বু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পন করেন। রাউজান উপজেলা আওয়ামী লীগের কার্যলয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আবদুল ওহাবের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্টিত হয়। আলোচনা সভায় উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম, যুগ্ম সম্পাদক আলহাজ্ব বশির উদ্দিন খান সহ আওয়ামীলীগ যুবলীগ ছাত্রলীগের নেতারা বক্তব্য রাখেন।