আজ , মঙ্গলবার, ১৭ মে ২০২২

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে রাউজান পৌরসভার উদ্যোগে মুক্তিযুদ্ধের স্মৃতি চারণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

লেখক : সাহেদুর রহমান মোরশেদ | প্রকাশ: ২০২২-০৩-০৪ ০০:৩৮:৪৩

শফিউল আলম, রাউজানবার্তাঃ

রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ বলেছেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালী জাতির মহা নায়ক। তিনি পাকিস্তানীদের শোষনের বিরুদ্ধে জাতিকে ঐক্যবদ্ধ করে স্বাধীনতার ডাক দিয়েছিলেন।

১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বিজয় অর্জন করে একটি লাল সবুজের খচিত পতকা উপহার দিয়েছেন। আজ বঙ্গবন্ধুর স্বাধীন করা বাংলাদেশ বিশ্বের মানচিত্রে উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দেশকে সোনার বাংলায় পরিনত করা। সেই স্বপ্ন বাস্তবায়ন করেছেন তারই সুযোগ্য কন্য মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা। স্বাধীনতার এ সুবর্ণজয়ন্তীতে বঙ্গবন্ধু বেঁচে থাকলে সবচেয়ে বেশি খুশি হতেন তিনি। বঙ্গবন্ধুর আদর্শের একমাত্র ঠিকানা বাংলাদেশ আওয়ামীলীগ এ দেশকে মর্যাদার আসনে নিয়ে গেছে।

তিনি ৩ মার্চ বৃহস্পতিবার মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মুক্তিযুদ্ধের স্মৃতি চারণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

পৌরসভা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এই আলোচনা সভার আয়োজন করেন রাউজান পৌরসভা। মুক্তিযুদ্ধের স্মৃতি চারণে বক্তব্য রাখেন রাউজান উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পৌর কাউন্সিলর জানে আলম জনি, কাউন্সিলর শওকত হাসান চৌধুরী, কাউন্সিলর জসিম উদ্দিন চৌধুরী, নাছিমা আক্তার, জন্নাতুল ফেরদৌস ডলি, জেবুর নেছা প্রমুখ। আলোচনা সভা শেষে গান ও নৃত্য পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা।