রাউজান হাইওয়ে পুলিশের বিরুদ্ধে অভিযানের নামে চাদাঁ আদায়ের অভিযোগ

শফিউল আলম, রাউজানবার্তাঃ
রাউজান হাইওয়ে থানার ওসি দেলোয়র হোসেন সহ হাইওয়ে থানার পুলিশ ৭ জুন শুক্রবার দুপরে রাউজান জলিল নগর বাস ষ্টেশনে অভিযান চালায়। সড়কে উল্টোপথে আসা সিএনজি, মোটর সাইকেল আটক করে।

অভিযান চলাকালে বেশ কিছু সিএনজি অটোরিক্সা ও মোটর সাইকেল আটক করা হলে ও অধিকাংশ সিএনজি অটোরিক্সা ও মোটর সাইকেল ৫শত টাকা থেকে ২ হাজার টাকা চাদাঁ নিয়ে ছেড়ে দেয় হয় বলে অভিযোগ করেন কয়েকজন সিএনজি অটোরিক্সা চালক।

অভিযান চলাকালে যেসব সিএনজি অটোরিক্সা ও মোটর সাইকেল পুলিশের দাবী করা টাকা দিতে অপারগতা প্রকাশ করে ঐসব সিএনজি অটোরিক্সা ও মোটর সাইকেলকে মামলা দেয় বলে অভিযোগ করেন হাইওয়ে থানারপুলিশের বিরুদ্ধে।

৭ জুন শুক্রবার বিকালে চট্টগ্রাম রাঙ্গামাটি সড়কের রাউজান রাবার বাগান এলাকায় রাঙ্গামটি জেলা সীমনাথেকে চট্টগ্রাম ও রাউজান মুখি আসা পণ্যবাহি ট্রাক, মোটর সাইকেল, সিএনজি অটোরিক্সা থামিয়ে রাউজান হাইওয়ে পুলিশ চাদা আদায় করার অভিযোগ পাওয়া যায়।

বিকালে এই প্রতিবেদক একটি সিএনাজি অটোরিক্সায় বসে রাঙ্গামাটি জেলার গোদা পাড় এলাকা থেকে রাউজান আসার সময়ে দেখা যায় সড়কে একটি সিএনজি অটোরিক্সা থামিয়ে সিএনজি অটোরিক্সার চালক থেকে চাদা আদায় করছে হাইওয়ে থানার পুলিশ।

রাউজান হাইওয়ে থানার ওসি দেলোয়ার হোসেনকে ফোন করে এ বিষয়ে জানতে চাইলে, রাউজান হাইওয়ে থানার ওসি দোলোয়ার হোসেন বলেন, ৭জুন শুক্রবার দুপুরে জলিল নগর বাস ষ্টেশন এলাকায় অভিযান চালিয়ে সিএনজি অটোরিক্সা ও মোটর সাইকেলের বিরুদ্বে ১২ টি মামলা দেওয়া হয়েছে। অভিযান চলাকালে চাদাঁ নিয়ে বেশ কিছু সিএনজি অটোরিক্সা ও মোটর সাইকেল ছেড়ে দেওয়ার বিষয়ে জানতে চাইলে, রাউজান হাইওয়ে থানার ওসি দোলোয়ার হোসেন এ অভিযোগ মিথ্যা বলে দাবী করেন।