রাউজানে প্রায় চার কোটি টাকার সরকারী খাস জমি উদ্ধার

শফিউল আলম, রাউজানবার্তাঃ
রাউজানে প্রায় আড়াই একর সরকারী খাস জায়গা উদ্ধার করেছে উপজেলা ভূমি অফিস। ২৯ মে বুধবার উপজেলার চিকদাইর ইউনিয়নের হক বাজার এলাকা থেকে এসব খাস জমি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত জমির মূল্যে প্রায় চার কোটি টাকা হবে বলে জানা গেছে।

উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নিবার্হী ম্যাজিস্ট্রেট রিদুয়ানুল ইসলামের পাঠানো উচ্চ পর্যায়ের একটি ঠিম উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন। উচ্ছেদ ও ভূমি উদ্ধারে সার্বিক সহযোগিতা করেন চিকদাইর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরীসহ পরিষদের সদস্যরা।

স্থানীয় চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরী বলেন, সরকারী খাস শ্রেণীভূক্ত প্রায় আড়াই একর জায়গা অবৈধ ভাবে দীর্ঘদিন দখলে নিয়েছিল স্থানীয় ৫/৬জন ব্যক্তি। রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর নিদের্শনায় উপজেলা প্রশাসন অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সার্ভেয়ার দ্বারা পরিমাপ করে সরকারী জায়গাটি উদ্ধার করেছেন। এমপির নির্দেশে এই জায়গায় একটি আধুনিক ও দৃষ্টিনন্দন খেলার মাঠ করা হবে। খেলাধূলার পাশাপাশি উদ্ধার হওয়া ভূমিতে সৃজনশীল কর্মকান্ড পরিচালনা করা হবে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে।

সহকারী কমিশনার ভূমি ও নিবার্হী ম্যাজিস্ট্রেট রিদুয়ানুল ইসলাম বলেন, অবৈধ দখলে থাকা সরকারী খাস জমি উদ্ধার করার পর এখানে একটি খেলার মাঠ করা হবে। মাঠের চারপাশে দর্শক গ্যালারীসহ অন্যান্য অবকাঠামোর উন্নয়ন করার পরিকল্পনা রয়েছে। এ জন্য মাননীয় সংসদ সদস্য অর্থ বরাদ্দ প্রদান করবেন।