রাউজানে বসত ভিটা নিয়ে বিরোধঃ সালিসি বৈঠকের সিদ্বান্ত অমান্য করে ঘর ভেঙ্গে জোর পুর্বক পাকা ঘর নির্মান করার অভিযোগ

শফিউল আলম, রাউজানবার্তাঃ
রাউজান উপজেলার ৭নং রাউজান ইউনিয়নের রশিদর পাড়া এলাকার দরিদ্র সিএনজি চালক ওসমানের সাথে তার প্রতিবেশী আহম্মদ উল্লাহ বসত ভিটা নিয়ে বিরোধ চলে আসছে। বিরোধ নিরসনে ৭নং রাউজান ইউনিয়নের চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের নিয়ে সার্ভেয়ার দিয়ে পরিমাপ করে উভয়ের বসতভিটার সীমনা নির্ধারন করে দেয়।

সিএনজি চালক ওসমানের মাটির দেওয়াল টিনের ছাউনি বসতঘর থেকে এক ফুট দুরে আহম্মদ উল্ল্যাহর ঘর নির্মান করার সিদ্বান্ত দেয়।

সিএনজি চালক ওসমান অভিযোগ করে বলেন, চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরুর সিদ্বান্ত অমান্য করে আহম্মদ উল্লাহ ও তার পরিবারের সদস্যরা মাটির গুদাম টিনের চাল বিশ্ষ্টি আমার বসতঘর ভেঙ্গে ফেলে লোকজন দিয়ে জোরপুর্বক পাকা ঘর নির্মান করছে। এতে আমি বাধা দিলে আমাকে বিভিন্ন প্রকার হুমকি প্রদান করছে আহম্মদ উল্লাহ ও তার পরিবারের সদস্যরা।

ওসমানের প্রতিবেশী আহম্মদ উল্ল্রাহ ওসমানের অভিযোগ প্রসঙ্গে বলেন, আমি রাউজান ইউনিয়নের চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু সহ এললাকার গন্যামান্য ব্যক্তিরা সার্ভেয়ার দিয়ে পরিমাপ করে দেওয়া আমার বসতভিটাতে ঘর নির্মান করছি।

এ ব্যাপারে ৭নং রাউজান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু বলেন, ওসমান ও আহম্মদ উল্লাহর পরিবারের মধ্যে বসতভিঠা নিয়ে বিরোধ নিরসন করতে আমি নিজেই উপস্থিত হয়ে এলাকার গন্যমান্য ব্যক্তিদের নিয়ে সার্ভোয়ার দিয়ে পরিমাপ করে সীমানা নির্ধারন করে দেওয়া হয়। ওসমানের বসতঘরের এক ফুট দুরে আহম্মদ উল্লাহকে ঘর নির্মান করার জন্য বলা হয়। সালিসি বৈঠকের সিদ্বান্ত অমান্য করে ওসমানের বসত ঘর ভেঙ্গে আহম্মদ উল্লাহ ঘর নির্মান করলে তা তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে।