ডাবুয়া খালের পাড়ে কৃষি জমি ভরাট করে ঘরবাড়ী নির্মাণের হিড়িক

শফিউল আলম, রাউজানবার্তাঃ
রাউজান পৌরসভার ৪নং ওয়ার্ডে কৃষি জমি ভরাট করে নির্মাণ করার প্রস্তুতি চলছে বহুতল ভবণ নির্মাণের।

সরেজমিনে পরিদর্শন কালে দেখা যায়, রাউজান পৌরসভার ৪নং ওয়ার্ডের সুলতানপুর কাজী পাড়া ডাবুয়া খালের পাড় এলাকায় বিশাল এলাকা জুড়ে পৃথক পৃথক ভাবে ভরাট কাজ ও নির্মাণ সামগ্রীর স্তুপ। কৃষিজমির উপর দিয়ে দুই ফুটের একটি সড়ক পথে প্রায় দুই’শ গজের মধ্যে জমির উপর অন্তত ছয়টি বাড়ি নির্মাণ করা হয়েছে। আরো তিনটি জমি ভরাট করা হয়েছে।

এ তিনটি জমিতে পাকা ভবণ নির্মাণের জন্য আনা হয়েছে ইট, বালু ও কংকর ইট। স্থানীয় লোকজনের সাথ কথা বলে জানা যায়, এ এলাকায় ইতিমধ্যে কৃষি জমিতে ঘর নির্মাণ করেছেন সুলতান মেম্বার, মো. নাজু, সোরাফ হোসেন, মো. মাহাবু, মো, জামাল ও জসিম উদ্দিন নামে ছয় ব্যক্তি।

নতুন করে কৃষি জমি ভরাট করে পাকা ঘর নির্মাণের প্রস্তুতি নিয়েছেন, মোহাম্মদ আলী, আবদুল খালেদ ও মাহাবুল আলম, জসিম, খোকন নামে ব্যক্তিরা।

রাউজানের সংসদ সদস্য এবি এম ফজলে করিম চৌধুরী কঠোর ভাবে নির্দেশ দিয়েছিল এক ইঞ্চি কৃষি জমিও ভরাট করা যাবে না। সরকারী আইন ও স্থানীয় সংসদ সদস্যের নির্দেশনা উপেক্ষা করে অদৃশ্য শক্তির ছত্রছায়ায় কৃষি জমি ভরা হচ্ছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই জানান।

এ ব্যাপারে স্থানীয় কাউন্সিলর শওকত হাসান বলেন, কৃষি জমি ভরাটের খবর পেয়ে ভরাট কাজ বন্ধ করে দিয়েছি। ঘর করার জন্য যারা নির্মাণ সামগ্রী স্তুপ করেছে তাদের পুলিশ থানায় ডেকেছে। কোন অবস্থায় কৃষি জমি ভরাট বা ঘরা নির্মাণ করা যাবে না।