রাউজানে কালবৈশাাখীর তান্ডবে সড়কের গাছ ঘরবাড়ী বিধস্ত

শফিউল আলম, রাউজানবার্তাঃ

কালবৈশাখীর তান্ডবে রাউজানের বিভিন্ন এলাকায় সড়কের পাশে ও বিভিন্ন এলাকায় গাছ ভেঙ্গে পড়েছে। এছাড়া ও রাউজানের বিভিন্ন এলাকায় কিছু টিনের চালা ঘরের টিনের চালা প্রচন্ড বাতাসে উড়িয়ে নিয়ে যায়। গত কয়েকদিন ধরে কাল বৈশাখীর তান্ডব ও গত ৫ মে রবিবার দিবাগত রাতে প্রবল বর্ষন ও প্রচন্ড জোরে বাতাস বয়ে যায়।

৬ মে সোমবার দুপুরে রাউজানে প্রবল বর্ষন ও প্রচন্ড জোরে বাতাস বয়ে যায়। কালবৈশাখীর তান্ডবে রাউজানের বিভিন্ন এলাকায় সড়কের পাশে ও বিভিন্ন এলাকায় গাছ ভেঙ্গে পড়েছে।

এছাড়া ও রাউজানের বিভিন্ন এলাকায় কিছু টিনের চালা ঘরের টিনের চালা প্রচন্ড বাতাসে উড়িয়ে নিয়ে যায়। রাউজান নোয়াপাড়া সড়ক, দোস্ত মোহাম্মদ চৌধুরী সড়ক, হাফেজ বজলুর রহমান সড়ক সহ রাউজানের বিভিন্ন এলাকার সড়কের পাশে রোপন করা অনেক গাছ ভেঙ্গে যায়।

কালবৈশাখীর তান্ডবে রাউজানের দক্ষিন হিংগলা কাজী বাড়ীর বিধবা মহিলা কামরুন নাহারের বসত ঘরে টিনের চালা উড়িয়ে নিয়ে যায়। চিকদাইর হক বাজারের পাশে একটি টিনের চালা ঘরের টিনের চাল প্রচন্ড বাতাসে উড়িয়ে নিয়ে যায়। রাউজানের বিভিন্ন এলাকায় একাধিক পরিবারের বসতঘর ক্ষতিগ্রস্থ হয়।

এ ব্যাপারে রাউজান উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার নিয়াজ মোরশেদ বলেন, কাল বৈশাখীর তান্ডবে রাউজানে বৃক্ষ ভেঙ্গে পড়েছে কিছু কিছু এলাকায়। কয়েকটি পরিবারের বসতঘর বিধস্থ হয়েছে।

রাউজান উপজেলা কৃষি অফিসার মাসুম কবির বলেন, রাউজানের বিভিন্ন এলাকায় ফসলী জমিতে বোরো ধান পাকলে ও বৃষ্টির কারনে পাকা বোরো ধান কাটতে পারছেনা কৃষকরা।