রাউজান ছত্রপাড়া দাশপাড়া বেরুলিয়া খালের উপর নির্মান করা হচ্ছে স্টীলের ব্রীজ

শফিউল আলম, রাউজানবার্তাঃ
রাউজান পৌরসভার ৭নং ওয়ার্ডের ছত্রপাড়া দাশপাড়া পালপাড়া এলাকায় দুই শতাধিক পরিবারের বাসিন্দ্বারা শত শত বৎসর ধরে বেরুলিয়া খালের উপর বাশের সাকোঁ দিয়ে চলাচল করে আসছে।

বর্ষার মৌসুমে পাহাড়ী ঢলের শ্রোতের পানিতে বাশের সাকো ভাসিয়ে নিয়ে গেলে এলাকার বাসিন্দ্বারা খালের পানির শ্রোত দিয়ে সাতার দিয়ে নিত্য নৈমত্তিক কাজে যাতায়াত করতে হতো। বাশের সাকোঁ দিয়ে এলাকার বাসিন্দা ও তাদের ছেলে মেয়েরা জীবনের ঝুকিঁ নিয়ে হাট বাজার স্কুল কলেজে যেতো হতো।

দুই শতাধিক পরিবারের বাসিন্দাদের চলাচলের চরম দুভোর্গ লাঘবে রাউজানের সংসদ সদস্য এবি এম ফজলে করিম চৌধুরীর নির্দেশে রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ বেরুলিয়া খালের উপর একটি পুরাতন স্টীল ব্রীজ এনে বেরুলিয়া খালের উপর ব্রীজ নির্মান করে দেওয়ার উদ্যোগ নিয়েছেন। স্টীল ব্রীজের সকল মালামাল বেরুলিয়া খালের পাড়ে নিয়ে এসেছেন। সমাজ সেবক মাওলানা এনাম বেরুলিয়া খালের উপর ব্রীজ নির্মান কাজের তদারকি করছেন।

এলাকার বাসিন্দ্বা অনুন দাশ বলেন, আমাদের এলাকার বাসিন্দ্বাদের চরম দুভোর্গ লাঘবে বেরুলিয়া খালের উপর ব্রীজ নির্মান করায় এলাকাবাসী রাউজানের সংসদ সদস্য এবি এম ফজলে করিম চৌধুরী ও রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজের প্রতি কৃতজ্ঞ।

এলাকার বাসিন্দ্বা ৬০ বৎসরের বৃদ্ব ছবি পাল বলেন, আমার বিবাহের পর থেকে আমি বেরুলিয়া খালের উপর বাশের সাকো দিয়ে চলাচল করছি। বেরুলিয়া খালের উপর ব্রীজটি নির্মান করা হলে এলাকার মানুষের দুভোর্গ লাঘব হবে।

রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ বলেন, পৌরসভার একটি সড়কে নতুন করে নির্মান কাজ করা হচ্ছে। সড়কের মধ্যে থাকা স্টীল ব্রীজ খুলে সড়কে পাকা ব্রীজ নির্মান করা হচ্ছে। রাউজানের সংসদ সদস্য এবি এম ফজলে করিম চৌধুরীর নির্দেশে পুরাতন স্টীল ব্রীজটি পৌরসভার ৭নং ওয়ার্ডের ছত্রপাড়া দাশপাড়া ও পালপাড়া এলাকার মধ্যবর্তি স্থানে বেরুলিয়া খালের উপর বসানো হচ্ছে। সরকারী কোন বরাদ্ধ না থাকায় স্ট্রীলের ব্রীজটি বেরুলিয়া খালের উপর নতুন ভাবে নির্মান করতে আমার ব্যক্তিগত ভাবে আড়াই লাখ টাকা খরচ করতে হচ্ছে ।