রাউজানে প্রচন্ড গরমে পথচারীদের জন্য সুপেয় পানি পান করার ব্যবস্থা করলেন ফারাজ করিম চৌধুরী

শফিউল আলম, রাউজানবার্তাঃ
নেই বৃষ্টি, প্রচন্ড গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে রাউজানের প্রত্যেকটি গ্রামের জনজীবন। এখানে প্রতিদিন গড়ে ৩৮- ৪২ ডিগ্রির উপরে তাপমাত্রা বিরাজ করছে।

সকাল থেকেই শুরু হয় গরমের হাওয়া। বেলা গড়ালে একটু একটু করে বাড়তে থাকে সূর্যের তাপ। জনশূন্য হয়ে পড়েছে রাউজানের গ্রামীন জনপদ। এই আগুন ঝরা রোদ থেকে বাঁচতে মানুষ ছায়ায় আশ্রয় নিচ্ছে। তাতেও নেই একটু স্বস্তির বাতাস।

এই প্রচন্ড রোদের তেজে বেশিরভাগ মানুষ প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছে না। গরমে মানুষ থেকে শুরু করে প্রাণীকুল হাহাকার করছে বৃষ্টির জন্য। গাছের ছায়ার নিচে কিংবা শীতল কোনো স্থানে একটু শান্তির আশায় ছুটছেন সবাই।

এই তীব্র তাপদাহে রাউজানে পথচারীদের জন্য বিভিন্ন স্থানে ৫০০লিটার ধারণক্ষমতা ওয়াটার ট্যাংকের মাধ্যমে সুপেয় পানির ব্যবস্থা করছেন রাউজান উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মানবিক ব্যক্তিত্ব ফারাজ করিম চৌধুরী। প্রতিদিন হাজারো পথচারী পান করছেন এই সুপেয় পানি।

২৬ এপ্রিল শুক্রবার সরেজমিনে দেখা গেছে, রাউজান পৌর এলাকার অংশে চট্টগ্রাম রাঙামাটি মহাসড়ক পাশে জলিলগনর, মুন্সিরঘাটা ও গহিরায় ওয়াটার ট্যাংক বসিয়ে এই সেবা দেয়া হচ্ছে।

রাউজান পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ বলেন, প্রচন্ড গরমের মধ্যে সাধারণ জনগণ, পথচারী, রিকশাচালকসহ বিভিন্ন পেশার মানুষকে একটু স্বস্তি দিতে পৌর এলাকার তিনটি স্থানে মানবিক কর্মকান্ডের জন্য সাম্প্রতিক সময়ে সোশ্যাল মিডিয়ায় আলোচিত ফারাজ করিম চৌধুরীর পক্ষ থেকে বসানো হয়েছে সুপেয় পানির ওয়াটার ট্যাংক। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এই ওয়াটার ট্যাংক থেকে পথচারীরা সুপেয় পানি পানি পান করতে পারবেন। যতদিন এমন তীব্র তাপপ্রবাহ চলবে ততদিন রাউজান পৌরসভা ও ফারাজ করিম চৌধুরীর পক্ষ থেকে এই বিশুদ্ধ পানি সরবরাহ কার্যক্রম চলবে। এর আগে পৌরসভার বিভিন্ন স্থানে সুপেয় পানির বোতল বিতরণ করেছেন রেলপথ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি ও তার ছেলে ফারাজ করিম চৌধুরী।