রাউজানে উৎপাদিত সব্জি বিক্রয় করার জন্য দুটি কৃষক মার্কেট নির্মান করা হবে

রাউজানে প্রাণী সম্পদ প্রদর্শনী মেলায় ফজলে করিম চৌধুরী এমপি

শফিউল আলম, রাউজানবার্তাঃ
রাউজান উপজেলার দক্ষিন পাশে ও উত্তর পাশে দুটি কৃষক মার্কেট নির্মান করা হবে। দুটি কৃষক মাকের্টে কৃষকরা তাদের উৎপাদিত ধান সব্জি বিক্রয় করবে। দুটি কৃষক মার্কেটে ধান ও সব্জি বিক্রয় করার সময়ে কৃষকদের কাছ থেকে কোন হাসিল ও টাকা নেওয়া হবেনা। রাউজানের প্রতিটি এলাকায় কৃষকদের চাষাবাদ করতে সকল প্রকার সহায়তা প্রদান করা হবে।

রাউজানে গবাদী পশু লালন পালন করে দুধের চাহিদা পুরণ ও গবাদী পশুর মাংসেরচাহিদা পুরণ করতে ডেইরী ফার্মের মালিক সহ এলাকার সকল মানুষকে এগিয়ে আসতে হবে। গরু, ছাগল, মহিষ, ভেড়ার খামার করে খামারীরা লাভবান হবে। সকল খামারীদের গবাদী পশু লালন পালন করতে উপজেলা প্রানী সম্পদ অফিস সহায়তা করবে।

২২ এপ্রিল সোমবার সকালে রাউজান উপজেলা প্রাণী সম্পদ দপ্তর অফিস মাঠে রাউজান উপজেলা প্রানিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে আয়োজিত প্রানিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমি একথা বলেন।

রাউজান উপজেলা নির্বাহী অফিসার অংগজ্যাই মারমার সভাপতিত্বে অনুষ্টিত প্রাণী সম্পদ প্রর্দশনী ও সেবা সপ্তাহ অনুষ্টানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহেসানুল হায়দার বাবুল, রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ, রাউজান উপজেলা সহকারী কমিশনার ভুমি রিদুয়ানুল ইসলাম, রাউজান থানার ওসি জাহিদ হোসেন, চট্টগ্রাম জেলা প্রাণী সম্পদ অফিসার ডাঃ নুরুল ইসলাম, রাউজান উপজেলা ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদম।

অনুষ্টানে স্বাগত্ব বক্তব্য রাখেন রাউজান উপজেলা প্রাণী সম্পদ অফিসার জয়িতা বসু, অনুষ্টানে আরো বক্তব্য রাখেন খামারী রিটন চৌধুরী, জালাল উদ্দিন, আক্কাস উদ্দিন মানিক, সালাউদ্দিন। অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন, রাউজান পৌরসভার কাউন্সিলর জসিম উদ্দিন চৌধুরী, চেয়ারম্যান শফিকুল ইসলাম, আবদুর রহমান চৌধুরী, প্রিয়তোষ চৌধুরী, রবিন্দ্র লাল চৌধুরী, বিএম জসিম উদ্দিন হিরু, নেজাম উদ্দিন আহম্মদ চৌধুরী, সাহাবু উদ্দিন আরিফ, আবদুল জব্বার সোহেল, আব্বাস উদ্দিন আহম্মদ, বাবুল মিয়া ।

সেবা সপ্তাহ ও প্রাণী সম্পদ প্রদর্শনী মেলায় গরু,মহিষ, ছাগল, কবুতর, মুরগী, বানর, সহ গবাদী পশু স্টল পরিদর্শন করেন এবি এম ফজলে করিম চৌধুরী এমপি ।