রাউজানে হিট স্টোকে এক দিনমজুরের মৃত্যু, হালদা থেকে যুবকের লাশ উদ্ধার

শফিউল আলম, রাউজানবার্তা ঃ
রাউজানে পৃথক ঘটনায় দুই জনের মৃত্যু হয়েছে। হিট স্টোকে এক দিনমজুরের মৃত্যু, অপরদিকে হালদা থেকে যুবকের লাশ উদ্ধার।

দেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীর জোয়ারের পানিতে এক যুবকের লাশ ভেসে ভাসতে দেখে। ২১মার্চ শনিবার সকালে নদীর রাউজান অংশের নোয়াপাড়া ইউনিয়নের কচুখাইন খোন্দকার পাড়া পয়ন্টে থেকে ওই যুবকের লাশ উদ্ধার করেন পুলিশ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, শনিবার সকাল সাড়ে ১০ টায় লুঙ্গি ও শার্ট পরিহিত উপুড় অবস্থায় ৪০-৪৫ বছর বয়সী অজ্ঞাতনামা ওই যুবককে হালদা নদীর জোয়ারের পানিতে ভাসতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়।

পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগিতায় লাশ উঠিয়ে সুরতহাল রিপোর্ট করে ময়না তদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়। লাশ উদ্বারের পর তার স্বজনরা মর্গে উপস্থিত হয়ে লাশ সনাক্ত করেন। হালদা নদী থেকে উদ্বার করা লাশ হলেন, চট্টগ্রাম নগরীর মোহরা এলাকার স্বরুপ খান চৌধুরীর বাড়ীর বাসিন্দ্বা মৃত আবুল বশরের পুত্র আবু সৈয়দ । তার দু ছেলে ও দু কন্যা সন্তান রয়েছে। এক সন্তান সৌদি প্রবাসী । তার লাশ ময়না তদন্ত শেষে তার পরিবারের সদস্যদের কাছে সোর্পদ করা হয়েছে বলে, রাউজান থানার ওসি জহিদ হোসেন জানান।

এদিকে রাউজানের হলদিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের দুর্গম পাহাড়ী এলাকা বানারস এলাকা থেকে গতকাল ২১ এপ্রিল রবিবার দুপুরে এক দিনমজুরের লাশ উদ্বার করে রাউজান থানা পুলিশ। উদ্বার হওয়া দিন মজুর নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার খরনী ইউনিয়নের ভুইয়াপুর চর মোহাম্মদপুর গ্রামের মৃত তাজুল ইসলামের পুত্র মোঃ নিজাম উদ্দিন (৪৮)। মোঃ নিজাম উদ্দিন দীর্ঘদিন ধরে হলদিয়া ইউনিয়নের বানারস এলাকায় দিনমজুরের কাজ করতো। গত ২০ এপ্রিল শনিবার সারদিন বানারস এলাকার আবছারের ডেইরী ফার্মে কাজ করেন নিজাম উদ্দিন। কাজ শেষে নিজাম উদ্দিন চলে যায়।

২২ এপ্রিল রবিবার সকালে কাজ করতে না আসলে আবছার তার খোজ নেয়। পরে আবছারের ডেইরী ফার্মের ২শত গজ দুরে নিজামের লাশ পড়ে থাকতে দেখে আবছার রাউজান থানার পুলিশকে সংবাদ দিলে পুলিশ এসে লাশ উদ্বার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরন করেন।

এ ব্যাপারে রাউজান থানার ওসি জাহিদ হোসেন বলেন, দিনমজুর নিজামের লাশ উদ্দার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরনকরা হয়েছে। দিনমজুর নিজাম উদ্দিন প্রচন্ড তাপদাহে হিট স্টোক করে মারা গেছে বলে ধারনা করা হচ্ছে ।