রপ্তানিতে গুরুত্বপূর্ণ অবদানে সিআইপি নির্বাচিত হলেন রাউজানের কৃতি সন্তান মো. ফোরকান

রাউজানবার্তা প্রতিবেদকঃ

২০২২ সালে দেশের রপ্তানি খাতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় মেসার্স এসআর এন্টারপ্রাইজ এর স্বত্ত্বাধিকারী রাউজানের কৃতি সন্তান মো. ফোরকানকে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি বা সিআইপি হিসেবে নির্বাচিত করেছে বাণিজ্য মন্ত্রণালয়।

বুধবার এক প্রজ্ঞাপনে সিআইপিদের প্রকাশিত তালিকায় কৃষিজাত দ্রব্য রপ্তানি করে সিআইপি মর্যাদায় ভূষিত হন মো. ফোরকান। তিনি রাউজান উপজেলার ডাবুয়া ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ডের দক্ষিণ হিংগলা গ্রামের মাস্টার মো. ফরিদের ছেলে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সিআইপি (রপ্তানি) নীতিমালা অনুযায়ী তাঁদের নির্বাচিত করেছে সরকার। আগামী এক বছরের জন্য নির্বাচিত সিআইপিরা বাংলাদেশ সচিবালয়ে প্রবেশের জন্য পাস ও গাড়ির স্টিকার পাবেন। এ ছাড়া জাতীয় অনুষ্ঠান ও নাগরিক সংবর্ধনায় দাওয়াত, ব্যবসাসংক্রান্ত কাজে ভ্রমণের সময় বিমান, রেলপথ, সড়ক ও জলপথে সরকারি যানবাহনে আসন সংরক্ষণে অগ্রাধিকার ও বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ ব্যবহারের সুবিধা পাবেন। সিআইপিরা তাঁদের স্ত্রী, সন্তান ও নিজের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে বিশেষ সুবিধা পাবেন। বিদেশ ভ্রমণের ক্ষেত্রেও পররাষ্ট্র মন্ত্রণালয় তাঁদের জন্য ‘লেটার অব ইন্ট্রোডাকশন’ দেবে