রাউজানে এক দরিদ্র কৃষককে অপহরন করে মুক্তিপণ দাবী পুলিশের অভিযানে উদ্ধার

শফিউল আলম, রাউজানবার্তাঃ
রাউজান উপজেলার ২নং হলদিয়া ইউনিয়নের উত্তর সর্তা মহতের বাড়ীর বাসিন্দ্বা মৃত আবুল হোসেনের পুত্র মোঃ এরশাদ (৪০) একজন দিনমজুর। মোঃ এরশাদ গত ১ এপ্রিল সোমবার রাতে মাদক সেবন করে নেশাগ্রস্থ অবস্থায় বাড়ী ফেরার পথে গ্রাম পুলিশ জুয়েল, শাহাজাহান, ওসমান তাকে আটক করেন। এসময়ে এরশাদ গ্রাম পুলিশ জুয়েলের মুখে থাপ্পর দেয়।

এই ঘটনাকে কেন্দ্র করে গ্রাম পুলিশ জুয়েল, ওসমান, শাহাজাহান তিনজনেই মোঃ এরশাদের কাছ থেকে ৬ হাজার টাকা চাদা আদায় করেন। ঘটনার পরদিন গত ২ এপ্রিল মঙ্গলবার সকালে দিনমজুর এরশাদের স্ত্রী সেলিনা আকতার হলদিয়া ইউনিয়ন পরিষদে ভিজি এফ এর চাউল আনতে যায়। মোঃ এরশাদ বাড়ীর অদুরে গরুর জন্য ঘাষ কাটতে যায়। ঘাষ কাটতে যাওয়ার পর এরশাদকে গ্রাম পুলিশ জুয়েল, ওসমান, শাহাজাহান জোরপুর্বক অপহরন করে নিয়ে যায়।

হলদিয়া রাবার বাগানের গহিন অরণ্যে অমুক্যা টিলা এলাকায় মোঃ এরশাদকে আটক রেখে একলাখ টাকা মুক্তিপণ দাবী করে বলে তার স্ত্রী সেলিনা আকতার জানান।

সেলিনা আকতার আরো বলেন, বিকালের দিকে আমার স্বামী এরশাদকে ছাড়িয়ে আনতে আমি হলদিয়া রাবার বাগানের গহিন অরণ্যে গেলে, গহিন অরণ্যে গ্রাম পুলিশ জুয়েল, শাহাজাহান, ওসমান সহ কয়েকজন সন্ত্রাসীরা আটক করে রাখতে দেখা যায় । ঐ সময়ে পুলিশ উপস্থিত হলে গ্রাম পুলিশ সহ অজ্ঞাতনামা সন্ত্রাসীরা পালিয়ে যায়।

আমার স্বামী মোঃ এরশাদকে উদ্বার করে পুলিশ আমার হেফাজতে সোর্পদ করেন। এ ব্যাপারে হলদিয়া ইউনিয়নের গ্রাম পুলিশ জুয়েল ও শাহাজাহানের কাছে জানতে চাইলে, দুজনই কোন কথা না বলে গতকাল দুপুরে ইউনিয়ন পরিষদ কার্যলয় থেকে পালিয়ে যায়।

হলদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলামের কাছে ঘটনার বিষয়ে জানতে চাইলে, চেয়ারম্যান শফিকুল ইসলাম বলেন, মোঃ এরশাদ মাদক সেবী। মাদক সেবনকালে গ্রাম পুলিশ তাকে আটক করেছে । এরশাদকে আটক করে ইউনিয়ন পরিষদ বা পুলিশের কাছে সোর্পদ না করে রাবার বাগানের গহিন অরন্যে আটক রেখে মুক্তিপণ দাবী বিষয়ে চেয়ারম্যান শফিকুল ইসলাম বলেন, তা তারা অপরাধ করেছে।

চিকদাইর পুলিশ ফাড়ির এ এস আই হোসাইন বলেন, আমি গোপনে সংবাদ পেয়ে হলদিয়া রাবার বাগানের গহিন অরণ্যে পুলিশ নিয়ে অভিযান চালিয়ে মোঃ এরশাদকে উদ্বার করি। দুটি মোটর সাইকেল জব্দ করি।পুলিশের উপস্থিতি টের পেয়ে মোঃ এরশাদকে রেখে গ্রাম পুলিশ সহ অনান্য লোকজন পালিয়ে যাওয়ায় তাদের আটক করতে পারেনি।

এ ব্যাপারে রাউজান থানার ওসি জাহিদ হোসেনকে ফোন করে জানতে চাইলে, বিষয়টি আমি হলদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে জানিয়েছি। অপহরণ করে নিয়ে যাওয়া মোঃ এরশাদকে গত ২ এপ্রিল মঙ্গলবার দিবাগত রাতেই তার স্ত্রী সেলিনা আকতারের জিম্মায় দেওয়া হয়েছে। এরশাদ ও তার পরিবারের পক্ষ থেকে ঘটনার সাথে জড়িত গ্রাম পুলিশ ওঅনান্য ব্যক্তিদের বিরুদ্বে ঘটনার ব্যাপারে অভিযোগ দিতে বলা হয়েছে । অভিযোগ দিলে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।