রাউজানে লোকনাথ মন্দিরে দুর্ধর্ষ চুরি স্বর্ণালংকারসহ দামি আসবাবপত্র লুট

শফিউল আলম, রাউজানবার্তাঃ
রাউজানে একটি মন্দিরে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। গত ১ এপ্রিল দিবাগত রাতে এই চুরির ঘটনাটি ঘটে উপজেলার ডাবুয়া ইউনিয়নের রামানাথ পাড়া এলাকার শ্রী শ্রী লোকনাথ সেবাশ্রমে।

এসময় চোরের দল মন্দিরের দ্বিতীয় তলার মূল ফটকের চারটি তালা ভেঙে প্রবেশ করে লোকনাথ বাবার মর্তির গলায় থাকা একটি স্বর্ণের চেইন, স্বর্ণের তৈরী একটি বেলপাতা ও পূজার ব্যবহৃত প্রায় ৩০ কেজি ওজনের কাঁশ পিতল সামগ্রী লুট করে। চোরের দল মন্দিরের নিচ তলার একটি কক্ষের তালা ভেঙে সৌর বিদ্যুতের কাজে ব্যবহৃত একটি ১২ ভোল্টের বেটারী ও দামী জিনিষপত্র লুট করে।

মন্দির কমিটির সাধারণ সম্পাদক পংকজ চক্রবর্তী জানান, চোরের দল মন্দিরে প্রবেশ করে নিচ তলায় ও দ্বিতীয় তলায় স্থাপন করা ছয়টি সিসি ক্যামরা ভাংচুর করে। এরপর মন্দিরে থাকা স্বর্ণালংকার, দান বাক্সের টাকা ও দামী আসবাপত্র লুট করে নিয়ে যায়। তিনি আরো জানান, প্রায় দুই লাখ টাকার ক্ষতির সম্মূখিন হয়েছে মন্দিরটি।

দুর্ধর্ষ চুরির খবর পেয়ে রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী নির্দেশে ২ এপ্রিল মঙ্গলবার চুরি কবলিত মন্দিরটি পরিদর্শন করেছেন স্থানীয় চেয়ারম্যান আলহাজ্ব আবদুর রহমান চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য জাহাঙ্গীর আলম, ইউপি সদস্য মিঠু শীল, ইউপি সদস্য জসিম উদ্দিন, যুবলীগ নেতা মোহাম্মদ আলী সহ স্থানীয় হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দরা।

এ ব্যাপার রাউজান থানার ওসি জহিদ হোসেন জানান ঘটনার ব্যাপাওে মন্দির পরিচালনা কমিটির পক্ষ থেকে থানায় অভিযোগ করার পর পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। ঘটনার সাথে জড়িতদের খুজে বের করতে পুলিশ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।