রাউজানে দোল উৎসব পালিত

শফিউল আলম, রাউজানবার্তাঃ
শ্রীকৃষ্ণ বৃন্দবনে রাধিকা ও তাঁর সখীদের সাথে আবির খেলেছিল। সেই থেকে দোল খেলার উৎপত্তি। আবিরে রাঙিয়ে দোলায় চড়িয়ে নগর সংকীর্তনে চট্টগ্রামের রাউজানে পালিত হয়েছে দোল উৎসব।

২৫ মার্চ সোমবার রাউজান অপরাজিতা সেবাশ্রম মাঠে এই উৎসবের আয়োজন করেন রাউজান সনাতনী সংসদ নামে একটি সংগঠন। দোল পূর্ণিমার পূজা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিনব্যাপী উৎসবের আমেজ সৃষ্টি হয় অপরাজিতা সেবাশ্রম মাঠ প্রাঙ্গনে। কন্সাটের উচ্চাসিত সুরে নাচে গানে রঙের খেলায় মেতেছে হাজারো তারুণ্যে।

নতুন প্রজম্মের তরুণ তরুণীদের এ উৎসবে আত্মহারায় পরিনত হয় দোল উৎসবে এই আয়োজন। সকাল থেকে শুরু হওয়া কন্সাট ও আবির মাখা উৎসব দুপুরে বিরতি দিয়ে শুরু হয় আলোচনা সভা।

রাউজান পৌরসভার কাউন্সিলর এডভোকেট দীলিপ কুমার চৌধুরীর সভাপতিত্বে ও পৌরসভা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনুপ চক্রবর্ত্তীর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ, উদ্বোধক ছিলেন রাউজান উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ইউপি চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন প্যানেল মেয়র-২ এডভোকেট সমীর দাশ গুপ্ত, রাউজান উপজেলা পূজা উদযাপন পরিষদের সহ সভাপতি সাংবাদিক প্রদীপ শীল, রাউজান উপজেলা জম্মাষ্টমী উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তপন দে, বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা হারুণ আর রশিদ টিপু, ওসমান গণি রানা, পৌরসভা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আসিফ, ছাত্রলীগ নেতা মোহাম্মদ নাছির উদ্দিন, টিটু চক্রবর্ত্তী প্রমুখ।