রাউজানে আগুনে পুড়েছে ৮টি ব্যবসা প্রতিষ্টান, পূর্ব শক্রতার জেরে আগুন দেয়ার অভিযোগ

ক্ষয়ক্ষতির পরিমাণ অর্ধ কোটি টাকা

শফিউল আলম, রাউজানবার্তাঃ
রাউজানের রমজান আলী হাটে আগুনে পুড়েছে ৮টি ব্যবসা প্রতিষ্টান। অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ অর্ধ কোটি টাকা। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের অভিযোগ দুর্বৃত্তরা আগুন দিয়েছে ব্যবসা প্রতিষ্টানে।

আজ ৭ মার্চ বৃহস্পতিবার ভোর সাড়ে চারটার সময়ে এই অগ্নিকান্ডের ঘটনা সংগঠিত হয়। অগ্নিকান্ডের সংবাদ পেয়ে রাউজান ফায়ার ষ্টেশন থেকে দমকল বাহিনীর সদস্যরা দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ শ্যামা মিষ্টি বিতানের মালিক অভিযোগ করে বলেন, আমার সাথে পুর্ব শত্রুতার জের ধরে আগুন দিয়ে ব্যবসা প্রতিষ্টান পুড়িয়ে দিয়েছে। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী মিলন নাথ আরো বলেন, আমার সাথে বাড়ীতে মন্দির নিয়ে প্রতিবেশীর সাথে মামলা চলছে। শত্রুতার বশিভুত আগুন দিয়ে আমার ব্যবসা প্রতিষ্টান পুড়িয়ে দিয়েছে। ব্যবসায়ী মিলন নাথ তার বক্তবে বলেন, মিষ্টির দোকানে চারটি ফ্রিজ মালামাল সহ দোকানের আসবাব পত্র আগুনে পুড়ে গেছে। দোকানের পাশে আমার গোডাউনে রমজানের জন্য মজুদ করা মালামাল সহ ২০ লাখ টাকার মালামাল আগুনে পুড়ে গেছে।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ আর এক ব্যবসায়ী মনির হোসেন বলেন, গত ৩ সপ্তাহ পুর্বে ছেড়া কাপড়ে আগুন ধরিয়ে দিয়ে ব্যবসা প্রতিষ্টান পুড়িয়ে দেওয়ার প্রচেষ্টা চালায়। ঐ সময়ে ব্যবসায়ীরা আগুন দেখে সকলেই আগুন নেভাতে সক্ষম হয়।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা হলেন, শ্যমা মিষ্টি বিতানের মালিক মিলন নাথ, মুদির দেকানের মালিক এজাবত উল্লাহ, মনির হোসেন, পিন্টু ভট্টচার্য্য, সমিরন ভট্টচার্য্য, শাহ আলম, বাবু।

ব্যবসায়ী মিলন নাথ এ ব্যাপারে থানায় অভিযোগ করবেন বলে জানান।

এ ব্যাপারে রাউজান থানার ওসি জহিদ হোসেন বলেন, অগ্নিকান্ডের সংবাদ পেয়ে রাউজান থানা থেকে পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়। কেহ শত্রুতার জের ধরে অগ্নিকান্ড সংগঠিত করলে এ বিষয়ে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী অভিযোগ করলে তা তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে। তবে দুপুর ২টার সময়ে পর্যন্ত অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীর পক্ষ থেকে কোন অভিযোগ করেনি।