রাউজানে একসাথে মুক্তিযুদ্ধে অংশ গ্রহনকারী দুই মুক্তিযোদ্ধার মৃত্যু, একই দিনে রাস্ট্রীয় মর্যদায় দাফন

শফিউল আলম, রাউজানবার্তাঃ
রাউজান উপজেরার চিকদাইর ইউনিয়নের দক্ষিন সর্তা গ্রামের বাসিন্দ্বা বীর মুক্তিযোদ্বা আবদুল্লাহ আল রায়হান চৌধুরী রাজু (৭৮) গত ১ মার্চ শুক্রবার বিকাল ২ টা ৩০ মিনিটের সময়ে চট্টগ্রাম নগরীর মেট্রোপলিটন হাসপাতালে মৃত্যুবরন করেন। তার মৃত্যুর সংবাদ পেয়ে রাউজান পৌরসভার ৩নং ওয়ার্ডের পুর্ব গহিরা কুন্ডেশ্বরী এলাকার বাসিন্দ্বা মুক্তিযোদ্বা অজিত সিংহ ৭৭ একই দিন দিাবাগত রাত ১০ টায় নিজ বাড়ীতে মৃত্যুবরন করেন।

মুক্তিযোদ্বা কালু চন্দ্র সরকার বলেন, আবদুল্লাহ আল রায়হান চৌধুরী রাজু ও অজিত সিংহ একসাথে লেখাপাড়া করেন। বাল্যজীবন থেকে একে অপরের বন্দ্বু ছিলেন। রাজু ও অজিত একসাথে মহান মুক্তিযুদ্বে অংশ গ্রহন করেন। দেশ স্বাধীন হওয়ার পর দুজনেই একসাথে চলাফেরা করতো। রাজু ও অজিতের পরিবারের মধ্যে ভ্রাতৃত্ব বন্দ্বন গড়ে উঠে।

প্রয়াত মুক্তিযোদ্বা অজিত সিংহেগর ভাই অসিত সিংহ বলেন, গত ১ মার্চ শুকবার দিবাগত রাতে বন্দ্বু মুক্তিযোদ্বা আবদুল্লাহ আল রায়হান রাজুর মৃত্যু সংবাদ পেয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। ঐ সময়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন মুক্তিযোদ্বা অজিত সিংহ।

গতকাল মুক্তিযোদ্বা আবদুল্ল্যাহ আল রায়হান চৌধুরী রাজুর লাশ সামনে রেখে চট্টগ্রাম নগরীর বাসভবনে রাস্ট্রীয় সালামী দেওয়ার পর নগরীর কদম মোবারক জামে মসজিদে ১ম জানাজার নামাজ অনুষ্টিত হয়। পরে বিকালে তার লাশ রাউজানের নিজ বাড়ীতে আসেন তার স্বজনেরা। নিজ বাড়ীতে ২য় জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। অপরদিকে কুন্ডেম্বরী এলাকায় মুক্তিযোদ্বা অজিত সিংহের মরদেহে সামনে রেখে রাস্ট্রীয় সালামী দেয় রাউজান উপজেলা নির্বাহী অফিসার অংগজ্যাই মারমা পুলিশের একটি চৌকষ দল ও মুক্তিযোদ্বারা। রাস্ট্রীয় সালামী শেষে কুন্ডেশ্বরী এলাকায় পারিবারিক শ্বশ্বানে তার মরদেহ সৎকার করা হয়।