পশ্চিম রাউজান এলাকায় সাহেব বিবি সড়কের পাশে কৃষি জমি ভরাট করার হিড়িক

শফিউল আলম, রাউজানবার্তাঃ
রাউজান পৌরসভার ৮নং ওয়ার্ডের পশ্চিম রাউজান গাবগুলা তল এলাকায় সাহেব বিবি সড়কের পাশে রাতের আধারে ড্রাম ট্রাক ভর্তি করে মাটি এনে বিশাল আয়তনের কৃষি জমি ভরাট করেছেন স্থানীয় বাসিন্দ্বা মোঃসেলিম, জিয়াউদ্দিন, তসলিম নামের তিন সহদোর।

একই এলাকায় হেদু মিয়া চৌধুরীর বাড়ী দক্ষিন পাশে মাওলালা এজাহারুল হকের মাজারের পশ্চিম পাশে সাহেব বিবি সড়কের উত্তর পাশে বিশাল আয়তনের কৃষি জমি মাটি ভরাট করেছেন হরিশখান পাড়া এলাকার বাসিন্দ্বা জাহাঙ্গীর আলম, রাশেদ নামের দু সহোদর।

সাহেব বিবি সড়কের পাশে দুটি স্পটে প্লাষ্টিকের পলিথিন টাঙ্গিয়ে রাতের আধারে কৃশি জমি ভরাট করা হলে ও সংশ্লিষ্ট প্রশাসন সম্পুর্ণ নিরবতা পালন করে আসছে। রাউজান পৌরসভার ৮ নং ওয়ার্ডের ঢেউয়া পাড়া এলাকায়ও কৃষি জমিতে পাকা ভবন নির্মান কাজ করছে এক ব্যক্তি।

পশ্চিম রাউজান গাবগুলা তল এলাকার বাসিন্দ্বা মোঃ সেলিম এর কাছে কৃষি জমি ভরাট করা প্রসঙ্গে জানতে চাইলে, মোহাম্মদ সেলিম বলেন, পৈতৃক বসতভিটায় যে ঘর রয়েছে তাতে পরিবারের সকলেই বসবাস করা সম্ভব না হওয়ায় বাড়ীর পাশে পৈতৃক কৃষি জমি মাটি ভরাট করেছি ঘর নির্মান করার জন্য।

এ ব্যাপারে রাউজান পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর এডভোকেট দিলিপ কুমার চৌধুরীর কাছে জানতে চাইলে, এডভোকেট দিলিপ কুমার চৌধুরী এ বিষয়ে কিছুই অবগত নয় বলে জানান।

অপরদিকে গত ১৭ জানুয়ারী বুধবার গভীর রাতে সড়ক দিয়ে ড্রাম ট্রাক ভর্তি মাটি পরিবহন করার সময়ে দুটি ট্রাক (চট্ট-মেট্রো-ড-১১-০১৯২ ও চট্ট-মেট্রো-ট-০৫-০১৬৭) আটক করে রাউজান থানা পুলিশ।

রাউজান থানার সেকেন্ড অফিসার অজয় দেব শীল জানান মাটি ভর্তি দুটি ড্রাম ট্রাক আটক করেন পুলিশ।