রাউজানের কলমপতিতে চোর ও মাদক ব্যবসায়ীদের উৎপাত

শফিউল আলম, রাউজানবার্তাঃ
রাউজানের কলমপতিতে চুরির ঘটনা বৃদ্ধি পেয়েছে। চোর ও মাদক ব্যবসায়ীদের উৎপাত বেড়ে যাওযায় এলাকার মানুষ রাতের ঘুম হারাম করে রাত জেগে পাহাড়া দিচ্ছে।

উপজেলার ২নং ডাবুযা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের কলমপতি এলাকার নাসিম চৌধুরীর বাড়ীর বাসিন্দ্বা হাইকের্টের কর্মকর্তা জাহেদ চৌধুরীর পাকা বসতঘরের বাইরে সীমানা প্রাচীরে গেইটের তালা ও পাকা ঘরের দরজার তালা ভেঙ্গে দুবৃত্তরা ঘরের মধ্যে প্রবেশ করেন। ঘরের মধ্যে থাকা আসবাব পত্র সিলিং ফ্যান ঘরের পানির পাইপ লাইনের পাইপ খুলে নিয়ে যায়।

গত ১১ জানুয়ারী বৃহস্পতিবার দিবাগত রাতেই এই ঘটনা সংগঠিত হয়। চুরির ঘটনার সময়ে জাহেদ চৌধুরী তার পরিবারের সদস্যরা ঢাকায় ছিলেন। চুরির ঘটনার সংবাদ পেয়ে জাহেদ চৌধুরী তার পরিবারের সদস্যরা ঢাকা থেকে গতকাল ১২জানুযারী শুক্রবার বাড়িতে আসেন।

জাহেদ চৌধুরী বলেন, দুবৃত্তরা আমার ঘর চুরি করে ঘরের মালামাল নিযে যায়। পুর্বেই দুবার আমার ঘর চুরি করে মালামাল নিয়ে যায়। ঐ সময়ে আমি চুরির ঘটনার বিষয়ে রাউজান থানায় মামলা দাযের করি। মামলা দায়ের করার পর পুলিশ চুরির ঘটনার সাথে জড়িত কাউকে ধরতে পারেনি। গত বৃহস্পতিবার দিবাগত রাতের চুরির ঘটনার বিষয়ে রাউজান থানায় মামলা করবো।

একই এলাকার নাসিম চৌধুরীর বাড়ীর সামনে ইবাদত খানার গভীর নলকুপের বৈদ্যুতিক মোটরের বৈদ্যুতিক লাইনের তার চুরি করে নিয়ে যায় চোরের দলের সদস্যরা।

একই বাড়ীর বাসিন্দ্বা মরহুম মাহফুজুল আলম চৌধুরীর স্ত্রী শিমুল আকতার তার ভাইয়ের বাসায় চট্টগ্রাম শহরে গেলে দুবৃত্তরা রাতেই তার ঘরের দরজার তালা ভেঙ্গে ঘর থেকে বৈদ্যুতিক মোটর সহ মালামাল চুরি করে নিয়ে যায়।

কলমপতি এলাকা দিয়ে প্রতিদিন রাতেই মাদক ব্যবসায়ীরা পাহাড়ী চেলাই মদ পাচার করেন বলে এলাকার বাসিন্দ্বারা অভিযোগ করেন। মাদক ব্যবসায়ীরা পাহাড়ী এলাকা থেকে পাহাড়ী চোলাই মদ এনে কলমপতি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দক্ষিন পাশে পুকুর পাড়ের ভেতর, কলমপতি কয়েকটি স্থানে স্তুপ করে রাখেন। রাতেই সিএনজি অটোরিক্সা ও কার মাইক্রোবাস ভর্তি করে পাহাড়ী চোলাই মদ রাউজানের বিভিন্ন এলাকা ও চট্টগ্রাম জেলার বিভিন্ন এলাকায় পাচার করে।

কলমপতি ও বাইন্যাপুকুর রুদ্র পল্লীতে কয়েকজন মাদক ব্যবসায়ী প্রতিদিন রাতেই পাহাড়ী চোলাই মদ বিক্রয় করে আসছে বলে এলাকার বাসিন্দ্বারা অভিযোগ করেন।

এছাড়াও ডাবুযা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের দক্ষিন হিংগলা বলিক পাড়ার শ্বাশানের পাশে কাসখালী খালের ব্রীজের উপর, কলমপতি তেতইল্যা পুকুর পাড়, দক্ষিন হিংগলা শান্তি নগর সড়কের প্রবেশ মুখে সড়কের উপর কার্লভাটে প্রতিনিয়ত কিশোর গ্যাংঙ্গের সদস্যরা বসে মাদক বিকিকিনি করে বলে একাধিক সুত্র জানায়।

এ ব্যাপারে রাউজান থানার ওসি জাহেদ হোসেনকে ফোন করে জানতে চাইলে, ওসি জাহেদ হোসেন বলেন, কলমপতি এলাকায় চুরির ঘটনার বিষয়ে কেউ অভিযোগ করেনি। অভিযোগ করলে তদন্ত করে আইনগতঃ ব্যবস্থা গ্রহন করা হবে ।