ব্যাংক থেকে দেড় মিলিয়ন টাকা উত্তোলন কারী রাউজানের গ্রাহকের ঘর লুটের পরিকল্পনাকারী ১৪ ডাকাত আটক

শফিউল আলম, রাউজান বার্তাঃ
চট্টগ্রামের রাউজানে এক গ্রাহক ইসলামী ব্যাংক হটহাজারী উপশাখা থেকে ১৫ লাখ টাকা উত্তোলন করে ব্যাংকের গ্রাহক মোঃ ইদ্রিস রাউজানের নোয়াপাড়া বাড়ী যায়। উক্ত গ্রাহকের ঘর ডাকাতি করে টাকা লুট করার পরিকল্পনা করে ১৪ ডাকাত দলের সদস্য।

টহলরত পুলিশ সদস্যদের সন্দেহ হলে পুলিশ অভিযান চালিয়ে ১৪ ডাকাত দলের সহ এই ঘটনায় ব্যবহৃত একটি হাইস (চট্টমেট্রা-চ-১১-৬২১৪) ও রেজিস্ট্রেশন বিহীন এফআরসি মডেলের একটি মোটর সাইকেল, রামদা, কিরিচ জব্দ করা হয়।

আটককৃতরা হলেন,মো. সোহেল (২৫), মুসলিম উদ্দিন খান (২৫), হায়দার আলী (৩২), মোহাম্মদ তারেক (২২), মহিউদ্দিন (২৪), আবু সিদ্দিক (৩৬),মোহাম্মদ ইমন (২২), আল কাদের শরীফ (২১),শহিদুল ইসলাম সাকিব (২৩),সাইফুল ইসলাম সাকিব (২১),সুজিবুর রহমান খান (২০),সোহল (২৪), মো. মোরশেদ (২৫),মো. শওকত আলম (২১)।

আটককৃতদের মধ্যে ১৩ জনের বাড়ি চট্টগ্রামের পটিয়া ও একজনের বাড়ি আনোয়ারা উপজেলায়।

রাউজান থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল হারুন জানান, গত ৩০ নভেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টার দিকে চট্টগ্রাম- কাপ্তাই মহাসড়কের উরকিরচরের শেখ আলী স মিল এলাকায় সড়কের উপর মাইক্রো নিয়ে বেশ কিছু অপরিচিত যুবক অবস্থান করায় উপ পরিদর্শক টুটুন মজুমদারের নেতৃত্বে রাউজান থানা পুলিশের টহল দল তাদের জিজ্ঞাসাবাদ করে।

এক পর্যায়ে তারা ব্যাংক থেকে উত্তোলনকৃত ইদ্রিচ নামের এক গ্রাহকের ১৫ লাখ টাকা লুটের পরিকল্পনার বিষয়টি স্বীকার করলে পুলিশ ঘটনাস্থল থেকে তাদের আটক করে। পরে তাদের দেওয়া তথ্যমতে আরো বেশ কয়েকজনকে আটক করে পুলিশ।

শুক্রবার সকালে তাদের বিরুদ্ধে মামলা রুজু শেষে তাদেরকে আদালতে সোপর্দ করা হয়। গ্রেফতারকৃদের মধ্যে সোহেল, আবু ছিদ্দিক, মহিউদ্দিন, হায়দার আলীর বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।