সাবেক সংসদ সদ্যস ফজলে করিমের বাড়ী থেকে অস্ত্র ও গুলি উদ্ধার

শফিউল আলম, রাউজানবার্তাঃ
সাবেক সংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরীর বাড়ি রাউজানের গহিরায় অভিযান চালিয়ে অস্ত্র ও গুলি উদ্ধার করেছে চট্টগ্রাম জেলা পুলিশ।

বুধবার (২৫ সেপ্টেম্বর) গহিরায় এ বি এম ফজলে করিম চৌধুরীর বাড়ির আলমারি থেকে এ অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) এ এন এম ওয়াসিম ফিরোজ বলেন, এ বি এম ফজলে করিম চৌধুরীর গ্রামের বাড়িতে অভিযান চালিয়ে আলমারিতে থাকা একটি পয়েন্ট ২২ বোরের রাইফেল, একটি এলজি, একটি রিভলবার, একটি শটগান ও সাত রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

উদ্ধার হওয়া এসব অস্ত্রের মধ্যে শুধু রাইফেলের লাইসেন্স ছিল। বাকি অস্ত্র অবৈধ।অস্ত্র ও গুলি সরকারের বেঁধে দেওয়া সময়ের মধ্যে বৈধ অস্ত্র জমা না দেওয়ায় তা অবৈধ হয়ে যায়। অস্ত্র ও গুলি উদ্ধারের ঘটনায় রাউজান থানায় মামলা হয়েছে।

নগরের খুলশী এলাকায় এ বি এম ফজলে করিম চৌধুরীর একটি ফ্ল্যাটেও অভিযান চালানো হয়েছে। কিন্তু সেখানে কিছু পাওয়া যায়নি জানিয়েছেন পুলিশ।

গত ২৪ সেপ্টেম্বর কড়া নিরাপত্তার মধ্য দিয়ে এ বি এম ফজলে করিম চৌধুরীকে চট্টগ্রাম আদালতে হাজির করা হয়। রাউজানে মুনিরীয়া যুব তবলিগ কমিটির ইবাদতখানা ভাঙচুর, অগ্নিসংযোগের দুই মামলা ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ব্যক্তিদের ঘটনায় পাঁচলাইশ ও চান্দগাঁও থানার দুই মামলা এবং কেন্দ্রীয় ছাত্রদলের সহসম্পাদক নুরুল আলম হত্যার ঘটনায় চকবাজার থানার মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।

ফজলে করিমকে প্রিজন ভ্যানে করে নিয়ে যাওয়ার সময় বিক্ষুব্ধ লোকজন ডিম ছুড়ে মারেন। এ সময় তার ফাঁসির দাবিতে তাঁরা স্লোগান দিতে থাকেন। বর্তমানে রাউজান থানার এক মামলায় ফজলে করিমকে ২ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে জেলা গোয়েন্দা পুলিশ।