ভারতে পালানোর সময়ে আটক হলেন সাবেক সংসদ সদস্য ফজলে করিম চৌধুরী

শফিউল আলম, রাউজানবার্তাঃ

ভারতে পালানোর সময়ে আটক হলেন চট্টগ্রাম ৬ রাউজান আসনের সাবেক সংসদ সদস্য এবি এম ফজলে করিম চৌধুরী

১২ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে ভ্রাম্বনবাড়িয়ার আখাউড়া সীমান্ত এলাকার গাজীর বাজার থেকে আটক করেন বর্ডার গার্ডের সদস্যরা ।

বিজিবির সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা শরীফুল ইসলাম জানান, এব্যাপারে আইন শৃংখলা বাহিনীর সাথে সমন্বয় করে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে । গত ৫ আগষ্ট শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে সাবেক সংসদ সদস্য এবি এম ফজলে করিম চৌধুরী আত্নগোপনে ছিলেন। তার বিরুদ্বে চট্টগ্রাম নগরী ও রাউজানে একধিক মামলা হয়েছে ।

সাবেক সংসদ সদস্য এবি এম ফজলে করিম চৌধুরী ২০০১ সালের সংসদ নির্বাচন থেকে পর পর ৫বারের মতো চট্টগ্রাম ৬ রাউজান আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয় । আওয়ামী লীগ সরকারের শাসন আমলে গৃহায়ন ও গণর্পুত মন্ত্রনালয়ও রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন।

সাবেক সংসদ সদস্য এবি এম ফজলে করিম চৌধুরী ও তার অনুসারীদের মুনিরিয়া যুব তবলীগ কমিটির কার্যলয় ভাংচুর লুটপাট, ছাত্রদল নেতা নুরুল আলম নুরু, বাগোয়ানের চেয়ারম্যান আবু জাফর এর গুমের ঘটনার অভিযোগ রয়েছে । রাউজান পৌরসভার ৮ নং ওয়ার্ডের হাজী পাড়া এলাকার প্রবাসী বিএনপি নেতা মোঃ মুছাকে হাজী পাড়া জামে মসজিদে জুমার নামাজ পড়ে বের হলে নির্মমভাবে পিটিয়ে হত্যা করে সাবেক সংসদ সদস্য এবি এম ফজলে করিম চৌধুরীর ঘনিষ্ট সহচর আওয়ামী লীগ নেতা শাহাজাহান ইকবাল ও তার অনুসারীরা ।

এঘটনার পর থেকে এলাকার সাধারন মানুষের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয় ফজলে করিম চৌধুরী ও তার দলের নেতা কর্মীদের বিরুদ্বে । ইতিমধ্যে সাবেক সংসদ সদস্য এবি এম ফজলে করিম চৌধুরীর একান্ত বিশ্বস্ত সহচর রাউজান উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এহেসানুল হায়দার বাবুলের অডিও ফোন কল সাবেক সংসদ সদস্য এবি এম ফজলে করিম চৌধুরীর বিরুদ্বে বিভিন্ন অপকর্মের কথা উঠে এসেছে । সাবেক সংসদ সদস্য এবি এম ফজলে করিম চৌধুরী আটক হওয়ার সংবাদ রাউজানে ছড়িয়ে পড়লে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা ও মুনিরিয়া যুব তবলীগ কমিটির অনুসারীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন ধরণের কটুক্তি মন্তব্য করে ও আনন্দ উল্লাসে মেতে উঠে ।