রাউজান থানায় গায়েবী অভিযোগে ব্যবসায়ী আসামী

রাউজানবার্তা প্রতিবেদকঃ
রাউজান থানায় দায়ের হওয়া একটি গায়েবী অভিযোগে একজন ব্যবসায়ীকে আসামী করার অভিযোগ পাওয়া গেছে। ১১ সেপ্টেম্বর থানায় অভিযোগটি করেন গহিরা ইউনিয়নের কোতায়ালী ঘোনা এলাকার আবুল কাশেম এর স্ত্রী জেসমিন আক্তার।

রাউজান থানায় দায়ের হওয়া অভিযোগ সূত্রে জানা যায়, ১১ সেপ্টেম্বর সকাল ১১টায় ছালে আহম্মদ সওদাগর বাড়ির জেসমিন আক্তারের ঘরে হামলা ও লুটপাট করা হয়। এ ঘটনায় প্রায় তিন লাখ টাকা ক্ষতিগ্রস্ত হয়েছে বলে দাবি করা হয়।

কিন্তু সরোজমিনে গিয়ে দেখা যায় এ ধরনের কোন ঘটনা হয়নি। স্থানীয়রা জানান, হামলা ও লুটপাটের ঘটনা না ঘটাসত্বেও আসামী করা হয়েছে এলাকার একজন স্বনামধন্য ব্যবসায়ী আলহাজ¦ খোরশেদ আলমকে। তিনি চাক্তাই-খাতুন গঞ্জের একজন ব্যবসায়ী।

এই গায়েবী অভিযোগের ঘটনায় এলাকা জুড়ে নিন্দার ঝড় উঠেছে। একই সাথে আসামী করা হয়েছে বাদীর দেবর, দেবরের বৌ, ননদ, ননদের ছেলে ও চাচা শশুরকে। প্রশ্ন উঠেছে কোন উদ্যেশ্য নিয়ে এই অভিযোগ করা হয়েছে। ব্যবসায়ী খোরশেদ আলম বলেন, যেই তারিখে হামলা ও লুটপাটের অভিযোগ করা হয়েছে তখন আমি ব্যবসায়ী কাজে ঢাকায় ছিলাম। এছাড়া রাউজানের গহিরা আমার গ্রামের বাড়ি হলেও আমি চট্টগ্রাম শহরে বসবাস করি। গ্রামে তেমন যাওয়া হয় না। গত দুই মাস গ্রামেই যায়নি। এসব আজগবি অভিযোগ ভিক্তিহীন।

অভিযোগ তদন্তকারী অফিসার এএস আই মোহাম্মদ স্বপন বলেন, অভিযোটি তদন্ত করা হচ্ছে। যদি কাইকে ফাঁসানোর জন্য অভিযোগ করেন, তাহলে মিথ্যা অভিযোগকরীর বিরুদ্ধে প্রয়োজনিয় ব্যবস্থা নেওয়া হবে।