রাউজানে আগুনে পুড়ল তিন বসতঘর সহ বিয়ের বাজার-সদাই স্বর্ণালংকার

রাউজানবার্তা প্রতিবেদকঃ

ছেলের বিয়ের জন্য ২১ হাজার টাকার বাজার-সদাই করে বাড়ি ফিরেছিলেন রেশমি দে-রতন দে দম্পতি। বাজার থেকে ফিরে দুপুরের খাবার খেয়ে শুয়ে পড়েছিলেন তারা।

চোখে ঘুম আসতে না আসতেই মুহুর্তের মধ্যে আগুনের লেহিলান শিখা ছড়িয়ে পড়ে ঘর, আসবাবপত্র, বিয়ের জন্য করা বাজার-সদাই, স্বার্ণালংকার, নগদ ৫০ হাজার টাকাসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র পুড়ে ছাই হয়ে যায়।

মঙ্গলবার ( ০৩ সেপ্টেম্বর) বিকালে ভয়বাহ অগ্নিকান্ডের ঘটনাটি ঘটেছে রাউজান পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের ঢেউয়াপাড়া রাখাল মাস্টার বাড়িতে। আগুনে ওই বাড়ির রতন দে, শিমুল দে, নিতাই দেসহ তিনটি পরিবারের বসতঘর পুড়ে প্রায় ১৫ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর। আগুনে ভস্মিভূত হওয়া তিনটি ঘরের মধ্যে একটি মাটির ঘর এবং বেড়ার কাঁচাঘর।

স্থানীয়দের ধারণা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। রাউজানের সাবেক সংসদ সদস্য বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দীন কাদের চৌধুরীর নির্দেশনায় অগ্নিদুর্গত এলাকা পরিদর্শন করেছেন চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সহ-সভাপতি সাবের সুলতান কাজল। তিনি বলেন, জননেতা গিয়াস উদ্দীন কাদের চৌধুরী অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়ানোর নির্দেশনা দিয়েছেন।

রাউজান ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স স্টেশনের কর্মকর্তা শামসুল আলম বলেন, আগুন লাগার সংবাদ পেয়ে দমকল বাহিনীর সদস্যরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে তিনটি বসতঘর ভস্মিভূত হয়।