রক্তেভেজা স্বাধীনতা অক্ষুন্ন রাখতে সবাইকে কাজ করতে হবে: গিয়াস উদ্দিন কাদের চৌধুরী

রাউজানবার্তা প্রতিবেদকঃ

সাবেক সংসদ সদস্য, বিএনপি কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আলহাজ্ব গিয়াস উদ্দিন কাদের চৌধুরী বলেছেন, ‘যদি কেউ ঘর তৈরিতে অন্যয়ভাবে বাঁধা সৃষ্টি করে, কেউ যদি চাঁদা দাবি করে তাদের বেঁধে রেখে আমাকে খবর দিবেন।

যাদের জায়গা-জমি অন্যায় ভাবে দখলে নিয়েছিল সেসব জমি আজ দখলমুক্ত। আপনারা আপানাদের জায়গায় যেটা খুশি সেটা করতে পারেন। তিনি আরও বলেন, ‘ছাত্ররা প্রাণ দিয়েছে, হেফজতের আলেম ওলামারা জীবন দিয়েছে, আমাদের বিনএপির নেতাকর্মীরা প্রাণ দিয়েছেন। স্বৈরাচার সরকারের আমলে যত মানুষ শহীদ হয়েছে তা পৃথিবীতে তার নজির নেই। রক্তেভেজা স্বাধীনতা অক্ষুন্ন রাখতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

গতকাল রবিবার বিকালে রাউজান জলিল নগরে রাউজানের সার্বিক পরিস্থিতি নিয়ে সর্বস্তরের জনসাধারণের উদ্যোগে আয়োজিত পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এটি পথসভা হলেও রাউজান উপজেলার ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৯টি ওয়ার্ডের থেকে আসা জনসাধারণের উপস্থিতিতে জনসভায় পরিণত হয়।

এরপর সেখান থেকে গিয়াস উদ্দিন কাদের চৌধুরী রাউজানে হত্যাকান্ডের শিকার প্রবাসী মো. মুসার কবর জেয়ারত শেষে শ্রদ্ধা নিবেদন করেন। সেখান থেকে গহিরায় গিয়ে রাউজান পৌরসভার সাবেক মেয়র আবদুল্লাহ আল হাসানের কবর জেয়ারত শেষে শ্রদ্ধা নিবেদন করেন গিয়াস উদ্দীন কাদের চৌধুরীসহ দলীয় নেতাকর্মীরা।

হাজার হাজার মানুষের উপস্থিতি বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য গিয়াস উদ্দিন কাদের চৌধুরী। বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি নেতা বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব সরোয়ার আলমগীর, রাউজান থানা বিএনপি’র যুগ্ম আহবায়ক ফিরোজ আহমেদ, নুরুল হুদা চেয়ারম্যান, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ মনজুরুল হক, মোসলেম উদ্দিন, উত্তর জেলা যুবদলের সহ-সভাপতি সাবের সুলতান কাজল, ইউসুফ তালুকদার, মাসুদ রানা, সোহেল চৌধুরী, মহিউদ্দিন জীবন।

রাউজান কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি রাসেল খাঁনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন একরাম, তছলিম, ছোটন আজম, শাহাদাত মির্জাা, মো. আলী সুমন, নিজাম উদ্দিন চৌধুরী প্রমুখ।