রাউজানে এক সিআইপি’র উপর সন্ত্রাসী হামলা

শফিউল আলম, রাউজানবার্তাঃ
রাউজানে সিআইপি ফোরকান উদ্দিন রুবেলের উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।  ১৪ অক্টোবর সোমবার বেলা ১১টায় রাউজান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ের নিচে তিনি এ হামলার শিকার হন। তিনি রাউজান উপজেলার ডাবুয়া ইউনিয়নের দক্ষিণ হিংগলা গ্রামের হাজী রাহাত আলী গোমস্তার বাড়ির মো. ফরিদ মাস্টারের ছেলে।

হামলার শিকার রুবেল দেশের কৃষিজাত পন্য বিদেশে রপ্তানী করে ২০২১ সালে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) মর্যাদা লাভ করেন। এই ঘটনায় রাউজান থানার দুই জনের নাম উল্লেখ করে আরও ৮/১০জনকে অজ্ঞাতনামা আসামী করে মামলা দায়ের করা হয়েছে। ঘটনার দিন সন্ধ্যায় তাঁর দক্ষিন হিংগলা গ্রামস্থ নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করে অভিযুক্ত সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবি করেন এ সিআইপি।

লিখিত বক্তব্যে তিনি বলেন, রাউজান পৌরসদর মুন্সিরঘাটায় আমার খরিদকৃত জায়গা ভরাটের সময় সন্ত্রাসীরা চাঁদা দাবি করে। চাঁদা না দেয়ায় হত্যার উদ্দেশ্যে পরিকল্পিতভাবে আমার উপর সন্ত্রাসী হামলা করা হয়। এ ঘটনার জন্য তিনি বিএনপি নেতা সাবেক কাউন্সিলর রেজাউল রহিম আজমকে অভিযুক্ত করেন।

অভিযুক্ত রেজাউল রহিম আজম বলেন, আমার আত্মীয়ের জায়গার পাশে রুবেল জায়গা খরিদ করেন। ভরাট করার সময় আমার আত্মীয়ের জায়গাসহ ভরাট করায় আমি বাধা দিলে আমার উপর ক্ষিপ্ত হয়ে মিথ্যা অভিযোগ আনা হচ্ছে। হামলার ঘটনায় আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হচ্ছে তা সম্পূর্ণ মিথ্যা।

এই প্রসঙ্গে জানতে চাইলে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মাহাবুবুর রহমান সমকালকে বলেন, ‘একজন সিআইপি তার উপর হামলার অভিযোগ এনে এজাহার দিয়েছেন। মামলাটি রেকর্ড করা হয়েছে। মামলাটি তদন্ত পরবর্তী আসামীদের গ্রেপ্তার করা হবে।’