হালদায় জোয়ারে ভেসে আসা নারীর লাশটি মোহরা এলাকার

রহস্য উদঘাটনে তদন্ত শুরু করেছে পুলিশ

শফিউল আলম, রাউজানবার্তাঃ
চট্টগ্রামের রাউজানে হালদা নদীর জোয়ারের পানিতে ভেসে আসা এক নারীর লাশ উদ্বার করে রাউজান থানা পুলিশ।

গত ৬ জুন বৃহস্পতিবার সন্দ্ব্যায় রাউজানের পশ্চিম গুজরা ইউনিয়নের কাগতিয়া কাসেম নগর এলকার হালদা নদী থেকে এক নারীর লাশ উদ্বার করে পুলিশ। উদ্বার করা নারী হলেন চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানাধীন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৫নং ওয়ার্ডের মোহরা এলাকার প্রয়াত মো. ইদ্রিসের স্ত্রী খুরশিদা বেগম ৬০।

৭জুন শুক্রবার বিকাল ৫টায় এই তথ্য নিশ্চিত করেছে রাউজান থানার পূর্বগুজরা তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক (এসআই) মো. আরিফ।

পুলিশ জানায়, হালদা নদী সংলগ্ন বিল থেকে উদ্ধার করা লাশটি খুরশিদা বেগম (৬০) বছর বয়সের এক নারীর। তিনি চান্দগাঁও থানাধীন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৫নং ওয়ার্ডের মোহরা এলাকার প্রয়াত মো. ইদ্রিসের স্ত্রী।

পরিবারের সদস্যদের ভাষ্যমতে, গত বৃহস্পতিবার সকাল ৯টায় খাদ্যসামগ্রী কেনার জন্য দোকানে যাওয়ার কথা বলে খুরশিদা ঘর থেকে বের হয়েছিলেন। ঘরে ফিরে না আসায় পরিবারের সদস্যরা সম্ভাব্য সব জায়গায় খোঁজাখোঁজি করেও সন্ধান পাননি। এদিকে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় রাউজান উপজেলার পশ্চিম গুজরা ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের কাশেম নগর গ্রামের হালদা নদী সংলগ্ন একটি বিল থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

শুক্রবার সকালে নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়। খুরশিদা বেগমের স্বজনেরা সেখানে গিয়ে মরদেহটি শনাক্ত করেন। এদিকে মৃত্যু রহস্য উদঘাটনে তদন্ত শুরু করেছে পুলিশ।

রাউজান থানার পূর্বগুজরা তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক (এসআই) মো. আরিফ আরো বলেন, আমি এখন মোহরা এলাকায় তদন্তে আছি। তার বাড়ির পাশে নদী আছে, তিনি নদীতে কিভাবে পড়েছেন নাকি কেউ তাকে হত্যার উদ্দেশ্যে ফেলে দিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। এছাড়া মৃত্যুর কারণ জানার জন্য আমরা মরদেহটি ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছি।