আজ , রোববার, ১৪ আগস্ট ২০২২

রাউজানে ঘর পেল আরো ৫৬টি ভূমিহীন পরিবার

লেখক : সাহেদুর রহমান মোরশেদ | প্রকাশ: ২০২২-০৭-২২ ০০:২৩:২১

সাহেদুর রহমান মোরশেদঃ

রাউজানে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহারের পাকা ঘর পেল আরও ৫৪টি পরিবার।

২১জুলাই বৃহস্পতিবার সকালে গণভবন থেকে এই কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পর রাউজানের ৫৪টি পরিবারের মাঝে ঘরের চাবি, দলিল ও খতিয়ান হস্তান্তর করা হয়।

জানা যায়, সরকারি-বেসরকারিভাবে রাউজানে মোট ঘর প্রদান করা হয়েছে ৬৫২ টি পরিবারকে।

রাউজান উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলায় এই পর্যন্ত ৬ শত ১৬ টি ভূমিসহ ঘর বরাদ্ধ পায়। এতে ১ম ধাপে ২৪০টি, ২য় ধাপে ২৪৮ টি ও ৩য় ধাপের ১২৮ টি পরিবারের মধ্যে ৫৬ টি পরিবারের নিকট ২১ জুলাই বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক উদ্বোধনের পর এসব গৃহ হস্তান্তর করা হয়।

এ উপলক্ষে রাউজান উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দর চৌধুরী বাবুল।

রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুস সামাদ সিকদারের সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোরশেদের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আবদুল ওহাব, রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অতীশ দর্শী চাকমা, ওসি তদন্ত কায়সার হামিদ, জানে আলম জনি, জসিম উদ্দিন চৌধুরী, ইউপি চেয়ারম্যান আবদুর রহমান চৌধুরী, বিএম জসিম উদ্দিন হিরু, রোকন উদ্দিন, সৈয়দ আবদুল জব্বার সোহেল, প্রিয়তোষ চৌধুরী, নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী, বাবুল মিয়া, রাবিন্দ্র লাল চৌধুরী, বীরমুক্তিযোদ্ধা ইউসুফ খান চৌধুরী, নুর নবী, ডা.স্বপন বড়ুয়া, রুনু ভট্টাচার্য্যসহ উপজেলার বিভিন্ন বিভাগের কর্মকর্তাগণ, কাউন্সিলরবৃন্দ, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।।