আজ , শনিবার, ২৫ জুন ২০২২

প্রতিটি মানুষকে কমপক্ষে তিনটি করে গাছ লাগাতে হবে: ফজলে করিম এমপি

লেখক : সাহেদুর রহমান মোরশেদ | প্রকাশ: ২০২২-০৬-১৭ ০০:০৩:২৬

শফিউল আলম, রাউজানবার্তাঃ

রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী বলেছেন, ‘রাউজানের প্রতিটি মানুষকে কমপক্ষে ৩টি করে গাছ লাগাতে হবে। পরিবেশ রক্ষায় বৃক্ষরোপনের বিকল্প নেই। এছাড়া যত্রতত্র অপচনশীল আবর্জনা ফেলবেন না; পরিবেশ রক্ষায় সকলের সহযোগিতা চাই।’

বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ মাঠে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত কাজু বাদাম-কপি গবেষণাা উন্নয়ণ ও সম্প্রসারণ প্রকল্পের আওতায় গাছের চারা বিতরণ এবং সমন্বিত ব্যবস্থাপনার মধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় ভুর্তকিমূল্যে পাওয়ার থ্রেসার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইউএনও আবদুস সামাদ সিকদারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ, উপজেলা কৃষি কর্মকর্তা ইমরান হোসাইন।

অনুষ্ঠানে কাজু বাদাম, কপি গবেষণা উন্নয়ণ ও সম্প্রসারণ প্রকল্পের আওতায় ৮ জন কৃষকের মাঝে ৬৪০টি কাজু বাদাম গাছের চারা ও ৪জন কৃষকের মাঝে ৫৪০টি কপি গাছের চারা বিতরণ করেন।

পৃথক অনুষ্ঠানে সঙ্গে সমন্বিত ব্যবস্থাপনার মধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় কৃষকের মাঝে ভুর্তকিমূল্যে পাওয়ার থ্রেসার বিতরণ করা হয়।