আজ , শনিবার, ২৫ জুন ২০২২

১২ লাখ টাকা আত্মসাতের অভিযোগে নগদ শাখা ব্যবস্থাপক গ্রেপ্তার

লেখক : সাহেদুর রহমান মোরশেদ | প্রকাশ: ২০২২-০৬-১৫ ১৭:৫০:৪২

শফিউল আলম, রাউজানবার্তাঃ

বাংলাদেশ ডাক বিভাগের মোবাইল ভিত্তিক ডিজিটাল আর্থিক সেবা (অর্থ আদান-প্রদানের পরিসেবা) নগদ এর ডিস্টিবিউশ ম্যানেজারের বিরুদ্ধে ১২ লাখ ১৩ হাজার ৮’শ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। ১৫জুন বুধবার দুপুরে অভিযুক্ত মো. ইব্রাহিম (২৯) কে চট্টগ্রাম আদালতে সোপর্দ করেছেন পুলিশ।

এর আগে গত মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় রাউজান উপজেলার পাহাড়তলী ইউনিয়নে চৌমুহনী বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ইব্রাহিম হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ডের নুর আহম্মদ চেয়ারম্যান বাড়ির আবদুস সালামের ছেলে ও নগদ’র রাঙ্গুনিয়া অফিসের ডিস্টিবিউশন ম্যানেজার।

এজাহার সূত্রে জানা যায়, গত সোমবার (১৩ জুন) নগদ’র রাঙ্গুনিয়া অফিসের ডিএসও’দের কাছ থেকে ১২ লাখ ১৩ হাজার ৮শ’ টাকার হিসাব বুঝে নিয়ে রাউজান নোয়াপাড়া অফিসে টাকা জমা না করে আত্মগোপনে চলে যায়। মোবাইল ফোনও বন্ধ রাখেন। পরে প্রতারণামূলক অর্থ আত্মসাতের অভিযোগ এনে গত মঙ্গলবার রাউজান থানায় এজাহার দায়ের করেন ডিউস্টিবিউশন পরিচালক (রাউজান, রাঙ্গুনিয়া, হাটহাজারী, ফটিকছড়ি ও কাপ্তাই থানা) মো. সাহিনুর ইসালাম।

এরপর উপজেলার পাহাড়তলী ইউনিয়নের চৌমুহনী বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ডিউস্টিবিউশন পরিচালক (মো. সাহিনুর ইসালাম বলেন, নগদ’র ১২ লাখ ১৩ হাজার ৮শ’ টাকা নিয়ে আত্মগোপনে চলে যান ডিস্টিবিউশন ম্যানেজার ইব্রাহিম। পরে তার সঙ্গে যোগাযোগ করে কথাবার্তায় গড়মিল পরিলক্ষিত হওয়ায বিষয়ে প্রতিষ্ঠানের এম.ডি কে অবহিত পূর্বক থানায় এজাহার দায়ের করি।

এই প্রসঙ্গে মামলার তদন্তকারী অফিসার উপপরিদশক খোরশেদ আলম বলেন, ‘ নগদ নামে একটি প্রতিষ্ঠানের ডিস্টিবিউশন ম্যানেজার ১২ লাখ ১৩ হাজার ৮শ’ টাকা প্রতারণামূলক অর্থ আত্মসাতের অভিযোগ এনে থানায় এজাহার দিলে মামলা রুজু করা হয়। মামলার তদন্ত চলমান আছে; আসামীকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে। পরবর্তীতে তদন্ত সাপেক্ষ ব্যবস্থা নেওয়া হবে।’