আজ , শনিবার, ২৫ জুন ২০২২

২ হাজার মানুষের জন্য খাবার ও ঔষধ নিয়ে মানবতার ডেস্ক স্থাপন করলেন ফারাজ করিম চৌধুরী

লেখক : সাহেদুর রহমান মোরশেদ | প্রকাশ: ২০২২-০৬-০৬ ২৩:১০:৫৬

শফিউল আলম, রাউজানবার্তাঃ

সীতাকুন্ডে স্মরণকালের ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর লক্ষ্যে তরুণ রাজনীতিবিদ ও সমাজসেবক ফারাজ করিম চৌধুরীর পক্ষ থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল সংলগ্ন স্থানে ভ্রাম্যমাণ মানবতার ডেস্ক স্থাপন করা হয়েছে।

বিশেষ এই ডেস্কের মাধ্যমে হাসপাতালে আগত রোগী, স্বেচ্ছাসেবক ও রোগীর স্বজনদের জন্য বিনামূল্যে প্রয়োজনীয় ঔষুধ, পানি, খাবার সহ আনুষঙ্গিক বিভিন্ন সামগ্রী প্রদান করা হয়েছে। “এ.বি.এম. ফজলে করিম চৌধুরী ফাউন্ডেশন” এর সার্বিক সহযোগিতায় ৫ জুন রবিবার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগের সম্মুখে স্থাপিত মানবতার ডেস্কে ২ হাজার মানুষের জন্য রাতের খাবার ও ৩ হাজার বোতল পানি, রোগীদের জন্য পুষ্টিকর খাদ্য দুধ, ডিম, জুস, কলা, বিস্কিট, মুড়ি, হাতপাখা, বালিশ, পানির মগ, বালতি সহ বিভিন্ন ওষুধ সামগ্রী প্রদানের মধ্য দিয়ে এই ডেস্কের কার্যক্রম শুরু হয়।

ফারাজ করিম চৌধুরীর তত্ত্বাবধানে পরিচালিত এই সেবা কার্যক্রম পরিস্থিতি স্বাভাবিক হওয়া পর্যন্ত চলবে বলে জানা গেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায় গতকাল রাত ১০ টা থেকে রাত ২ টা পর্যন্ত ফারাজ করিম চৌধুরীর পক্ষ থেকে একদল স্বেচ্ছাসেবী তরুণ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল সংলগ্ন এলাকায় কাজ করছে। তারা মেডিকেলের ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে রোগী ও রোগীর স্বজনদের নিকট খাবার পৌছে দেওয়ার পাশাপাশি হাসপাতাল সংলগ্ন এলাকায় দায়িত্বরত সেনাবাহিনী, পুলিশ, র‍্যাব, ফায়ার সার্ভিস সহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার নিকট খাবার পৌঁছে দিচ্ছে। ফারাজ করিম চৌধুরীর এমন মানবিক কার্যক্রমের প্রশংসা করছেন সংশ্লিষ্টরা।