আজ , শনিবার, ২৫ জুন ২০২২

রাউজানের দক্ষিন হিংগলায় গভীর রাতে আগুনে পুড়ে ছাই ফরিদ আহম্মদের কলোনী

লেখক : সাহেদুর রহমান মোরশেদ | প্রকাশ: ২০২২-০৫-২৭ ২৩:৫৬:২৪

শফিউল আলম, রাউজানবার্তাঃ

রাউজান উপজেলার ২নং ডাবুয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের দক্ষিন হিংগলায় বইন্যা পুকুর পাড়ে ফরিদ আহম্মদ প্রকাশ জুনুর ভাড়া কলোনীতে ২৬ মে বৃহস্পতিবার দিবাগত রাত ২টার সময়ে অগ্নিকান্ড সংগঠিত হয়। আগুনে কলোনীর ৬টি ভাড়া ঘর ও ভাঢ়া ঘরে থাকা ৬টি পরিবারের মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

ফরিদ আহম্মদ প্রকাশ জুনুর কলোনীতে ভাড়ায় থাকা আবদুল খালেকের ঘরের পেছনে রান্না ঘরের চুলা থেকে অগ্নিকান্ডের সৃত্রপাত হয় বলে ভাড়ায় থাকার পরিবারের সদস্যরা জানান ।

অগ্নিকান্ডের সংবাদ পেয়ে এলাকার লোকজন ও রাউজান ফায়ার ষ্টেশন থেকে দমকল বাহিনীরা সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।

অগ্নিকান্ডে ফরিদ আহম্মদ প্রকাশ জুনুর সেমি পাকা ঘরের কলোনী সম্পুর্ণ পুড়ে যায়। আগুনে কলোনীর মধ্যে ঘর ভাড়া নিয়ে বসবাস কারী ৬টি পরিবারের মালামাল পুড়ে ছাই হয়ে যায়। অগ্নিকান্ডে ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্থানীয়রা ধারনা করছেন ।

রাউজানের দক্ষিন হিংগলা এলাকার বাসিন্দ্বা ফরিদ আহম্মদ প্রকাশ জুনু বলেন, আমার সেমি পাকা কলোনীর ভাড়ার টাকা দিয়ে আমি আমার পরিবারের ব্যায়ভার বহন করতাম। আগুনে কলোনী পুড়ে যাওয়ায় আমার মাসিক ঘর ভাড়ার যে টাকা আয় হতো তা পাবেনা আমি কি করে চলবো তা বুঝতে পারছিনা। আগুনে পুড়ে যাওয়া কলোনী পুনঃ নির্মান করতে ১৫ লাখ টাকার প্রয়োজন হবে এ টাকা কোথায় পাবো।