আজ , শনিবার, ২৫ জুন ২০২২

রাউজানে জনশুমারী ও গৃহগননা উপলক্ষে অবহিতকরন সভা অনুষ্টিত

লেখক : সাহেদুর রহমান মোরশেদ | প্রকাশ: ২০২২-০৫-২৫ ০০:৩৩:৩৪

শফিউল আলম, রাউজানবার্তাঃ

আগামী ১৫ জুন থেকে ২১ জুন সারাদেশে জনশুমারী ও গৃহগননা ২০২২ উপলক্ষে রাউজানে অবহিতকন সভা অনুষ্টিত হয়।

২৪ মে মঙ্গলবার দুপুরে রাউজান উপজেলা পরিষদ হলে অনুষ্টিত অবহিত করন সভায় সভাপতিত্ব করেন রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ।

সভায় জনশুমারী ও গৃহগননা প্রকল্পের জেলা সমন্বয়কারী মহিউদ্দিন তার বক্তব্যে বলেন, রাউজানে ৮টি জোনে ভাগ করে ৮জন জোনাল অফিসার নিয়োগ দেওয়া হয়েছে। ১শত ৪৬ জন সুপারভাইজার এর মাধ্যমে ৭শত ৯৮ জন বেকার শিক্ষিত যুবক আগামী ১৫ জুন থেকে ২১জুন পর্যন্ত সময়ে এলাকার প্রতিটি ঘরে ঘরে গিয়ে ডিজিট্যাল পদ্বতির মাধ্যমে জনশুমারী ও গৃহগননা করবেন। এবারের জনশুমারী ও গৃহগননা কালে দেশের বাইরে প্রবাস জীবনে থাকা প্রবাসীদেরকে অনুতভুক্ত করা হবে।

সভার সভাপতি উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ তার বক্তব্যে বলেন, জনশুমারী ও গৃহগননা কার্যক্রম সফল ভাবে সফল করার জন্য সরকারী কর্মকর্তা, শিক্ষক, সহ সকল শ্রেনী পেশার মানুষকে সহায়তা করতে হবে।

সভায় আরো উপস্থিত ছিলেন রাউজান উপজেলা কৃষি অফিসার ইমরান হোসাইন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার চৌধুরী মনিরুজ্জমান, প্রাথমিক শিক্ষা অফিসার আবদুল কুদ্দুস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার নিয়াজ মোরশেদ, উপজেলা যুব উন্নয়ন অফিসার শাহ ই জাহান, সমাজ সেবা অফিসার মনিরুল ইসলাম, রাউজান প্রেস ক্লাবের সভাপতি শফিউল আলম,

কদলপুর ইউনিয়ন পরিষদের সচিব মোঃ বেলাল, ডাবুয়া ইউনিয়ন পরিষদের মেম্বার আজাদ সিকদার, গহিরা ইউনিয়নের মেম্বার খোরশেদুল আলম, নোয়াজিশপুর ইউনিয়নের মহিলা মেম্বার কাজী রেহেনা আকতার।জনশুমারী ও গৃহগননা প্রকল্পের জেলা দায়িত্বরত কর্মকর্তা, সুবর্ণ শাহা, রহমত উল্লাহ মুন্সি।

রাউজান উপজেলা প্রশাসন ও উপজেলা পরিসংখান বিভাগের উদ্যোগে আয়োজিত জনমূমারী ও গৃহগননা কার্যক্রম উপলক্ষে আয়োজিত অবহিতকরন সভায় রাউজানের ১৪টি ইউনিয়নের কোন চেয়ারম্যান উপস্থিত হয়নি। ১৪টি ইউনিয়নের চেয়ারম্যানের মধ্যে নোয়াজিশপুর ইউনিয়নের চেয়ারম্যানের পক্ষে মহিলা মেম্বার কাজী রেহেনা আকাতার, গহিরা ইউনিয়নের চেয়ারম্যানের পক্ষে মেম্বার খোরশেদুল আলম, ডাবুয়া ইউনিয়নের চেয়ারম্যানের পক্ষে সভায় উপস্থিত ছিলেন মেম্বার আজাদ সিকদার, কদলপুর ইউনিয়নের চেয়ারম্যানের পক্ষে সচিব বেলাল হোসেন উপস্থিত ছিলেন অবহিতকরন সভায়।

অবহিতকরন সভায় চেয়ারম্যান গন উপস্থিত না হওয়া প্রসঙ্গে জানতে চাইলে, সভার সভাপতি রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ বলেন, অবহিতকরন সভায় উপস্থিত থাকার জন্য সকল চেয়ারম্যানের কাছে চিঠি দেওয়া হয়েছে। চিঠি দেওয়ার পর ও চেয়ারম্যান গন সভায় উপস্থিত না হওয়ায় তাদের কাছ থেকে ব্যাখা চাওয়া হবে। তবে প্রতিটি ইউনিয়নে ও জনশুমারী ও গৃহগননা জাতীয় কার্যক্রম সফল করতে অবহিতকরন সভা করা হবে।