আজ , শনিবার, ২৫ জুন ২০২২

রাউজানের গহিরা কলেজকে এবি এম ফজলে করিম চৌধুরী গহিরা কলেজ নামকরন করার প্রস্তাব

লেখক : সাহেদুর রহমান মোরশেদ | প্রকাশ: ২০২২-০৫-১৮ ০১:৩৫:৪৫

 

শফিউল আলম, রাউজানবার্তাঃ

রাউজানের গহিরা কলেজকে এবি এম ফজলে করিম চৌধুরী গহিরা কলেজ নামকরন করার প্রস্তাব করা হয়েছে। গতকাল রাউজানের গহিরা কলেজের একডোমিক ভবন ও হোষ্টেল নির্মানের জন্য অর্ধ কোটি টাকা মূল্যের ১৬ কাটা জমি গহিরা কলেজকে দান করার দলিল হস্তান্তর করার সময়ে, কলেজ পরিচালনা কমিটির সভাপতি রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ, রাউজান উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্বা কাজী আবদুল ওহাব গহিরা কলেজকে এবি এম ফজলে করিম চৌধুরী গহিরা কলেজ নামকরন করার প্রস্তাব দেয়।

এ প্রস্তাব দেওয়ার পর অনুষ্টানে উপস্থিত অভিবাবক, এলাকার বিভিন্ন শ্রেনী ও পেশার বাসিন্দ্বা. শিক্ষক, শিক্ষার্থীরা গহিরা কলেজকে এবি এম ফজলে করিম চৌধুরী কলেজ করার প্রস্তাবের পক্ষে হাত তুলে সর্মথন করেন।

১৭ মে মঙ্গলবার সকালে গহিরা কলেজ এবি এম ফজলে করিম চৌধুরী হলে অনুষ্টিত জমির দলিল হস্তান্তর অনুষ্টানে সভাপতিত্ব করেন কলেজ পরিচালনা কমিটির সভাপতি রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ।

কলেজ পরিচালনা কমিটির সদস্য রাউজান পৌরসভা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম চৌধুরীর সঞ্চলনায় অনুষ্টিত জমির দলিল হস্তান্তর অনুষ্টানে প্রধান অতিথি রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী তার বক্তব্যে বলেন, রাউজানের গহিরা কলেজের একাডেমিক ভবন ও হোষ্টেল নির্মানের জন্য জমির প্রয়োজন বলে কলেজ পরিচালনা কমিটির পক্ষ থেকে আমাকে জানানো হলে, আমি কলেজের পাশে থাকা অর্ধ কোটি টাকা মুল্যের ১৬.২ কাটা জমি রেজিষ্ট্রারী করে কলেজকে দিলাম । আমি কিছু পাওয়ার জন্য কলেজকে জমি দেয়নি। কলেজকে জমি দিয়ে এই কলেজ থেকে শিক্ষার্থীরা শিক্ষা গ্রহন করে আলোকিত মানুষ হিসাবে গড়ে উঠলে আমার জমি দান করা সার্থক হবে। অতিতে রাউজানে সকল শিক্ষা প্রতিষ্টানের কোন উন্নয়ন হয়নি। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে রাউজানে গহিরা কলেজ, রাউজান সরকারী কলেজ, হজরত এয়াসিন শাহ কলেজ, ইমাম গাজ্জালী কলেজ, নোয়াপাড়া কলেজ, কদলপুর স্কুল এন্ড কলেজ, মোহাম্মদপুর স্কুল এন্ড কলেজ, বিনাজুরী স্কুল এন্ড কলেজ, আশালতা কলেজ, দেওয়ান পুর এস কে সেন কলেজ, চট্টগ্রাম প্রকৌশলী ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর অবকাঠামোগত উন্নয়ন করা হয়েছে।

রাউজানের চিকদাইর দক্ষিন সর্তা এলাকায় নির্মান করা হয়েছে রাউজান সরকারী পলিটেকনিক্যাল কলেজ, কারিগরী প্রশিক্ষন কেন্দ্র, রাউজানে স্কুল মার্দ্রাসা প্রাথমিক বিদ্যালয়ের ব্যাপক উন্নয়ন কাজ করা হয়েছে। রাউজানের ছেলে মেয়েরা শিক্ষা প্রতিষ্টানে লেখাপড়া করে সুশিক্ষায় শিক্ষিত হয়ে আলোকিত মানুষ হিসাবে গড়ে উঠবে। এ লক্ষ্যে আমি রাউজানের শিক্ষা প্রতিষ্টানে ব্যাপক উন্নয়ন কাজ করেছি।

সাংসদ ফজলে করিম চৌধুরী তার বক্তব্যে আরো বলেন, হাটহাজারী থেকে রাউজান রাবার বাগান পর্যন্ত নির্মান করা হচ্ছে চার লেইন করে চট্টগ্রাম রাঙ্গামাটি মহাসড়ক। চট্টগ্রাম রাঙ্গামাটি মহাসড়কের রাউজান অংশে গহিরা থেকে রাউজান পর্যন্ত স্থানে সড়কের উপর চারটি ওভার ব্রীজ নির্মান করা হবে। সড়কের মধ্যবর্তী আইল্যান্ডে সাড়ে চার হাজার বিদেশী খেজুর গাছের চারা রোপন করা হবে।

গহিরা কলেজ পরিচালনা কমিটির সভাপতি রাউজান উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ তার বক্তব্যে বলেন, গহিরা কলেজের ভবন নির্মান ও খেলার মাঠ, খেলার মাঠের গ্যালারী নির্মান করে সাংসদ ফজলে করিম চৌধুরী গহিরা কলেজের অপরুপ সৌন্দর্য সৃষ্টি করেছে। গহিরা কলেজের একাডেমিক ভবন ও হোষ্টেল নির্মান করার জন্য সাংসদ ফজলে করিম চৌধুরীর কাছে জমির প্রয়োজনিতার কথা বললে কলেজের পাশে ১৬. ২ কাটা জমি নিজের অর্থে ক্রয় করে অর্ধ: কোটি টাকা মুল্যের জমি ও জমির দলিল কলেজ কতপক্ষের কাছে হস্তান্তর করেন। কলেজ পরিচালনা কমিটি গহিরা কলেজকে এবি এম ফজলে করিম চৌধুরী গহিরা কলেজ নামকরন করার জন্য কলেজ পরিচালনা কমিটির সভায় প্রস্তাব করা হয় ।

অনুষ্টানে রাউজান উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্বা কাজী আবদুল ওহাব তার বক্তব্যে গহিরা কলেজকে এবি এম ফজলে করিম চৌধুরী কলেজ নামকরন করার প্রস্তাব এর কথা বললে, সভায় উপস্থিত এলাকা বাসী, অভিবাবক, শিক্ষার্থীরা হাত তুলে প্রস্তাবের প্রতি সম্মতি জানান।

সভায় বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহেসানুল হায়দার বাবুল, রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ, রাউজান থানার ওসি আবদুল্ল্যাহ আল হারুন, রাউজান উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক অধ্যক্ষ কফিল উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি শ্যামল পালিত।

অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন কলেজ পরিচালনা কমিটির সদস্য পৌর কাউন্সিলর কাজী ইকবাল, ডাঃদিপক সরকার, পৌর কাউন্সিলর আলমগীর আলী, গহিরা কলেজের অধ্যক্ষ এটি এম শাহ আলম ।