আজ , মঙ্গলবার, ১৭ মে ২০২২

রাউজানে দুর্ধষ চুরির ঘটনায় ২৫ভরি স্বর্ণলংকার ও নগদ ৫লাখ টাকা চুরি

লেখক : সাহেদুর রহমান মোরশেদ | প্রকাশ: ২০২২-০৫-১৫ ০০:৫৩:৫৪

শফিউল আলম, রাউজানবার্তাঃ

রাউজান পৌরসভার ৬নং ওয়ার্ডের চট্টগ্রাম রাঙ্গামাটি মহাসড়কের পাশে সিকদার বাড়ীর পুর্বে প্রবাসী পারভেজ সিকদারের ২তলা পাকা ভবন । ২তলা পাকা ভবনের নিচ তলা ও উপরে তলায় পরিবার পরিজন নিয়ে বসবাস করেন প্রবাসী পারভেজ সিকদার তার ভাই ও তাদের পরিবারের সদস্যরা। ২তলা পাকা ভবনের সামনে রয়েছে কয়েকটি বাণ্যিজিক প্রতিষ্টান। গত ৯ মে সোমবার প্রবাসী পারভেজ সিকদারের ভাতিজা শিশু জাফরি ইসলাম নিমেনিয়ায় আক্রান্ত হলে তাকে নিয়ে পরিবারের সকলই চট্টগ্রাম নগরীর মা ও শিশু হাসপাতালে শিশু জাফরিকে নিয়ে চিকিৎসার জন্য চলে যায় পাকা ভবন তালবদ্ধ করে।

গত ১৩ মে শুক্রবারে বিকাল ৩ টার সময়ে পারভেজ সিকদারের ভাতিজা নিশান সিকদার চট্টগ্রাম শহর থেকে বাড়ীতে আসেন। বাড়ীতে এসে দেখতে পায় তাদের পাকা ভবনের দরজা খোলা। ভবনের রুম গুলোতে আলমিরা ভাঙ্গা, ঘরের মধ্যে সব আসবাব পত্র এলোমোলো পড়ে রয়েছে। এসময়ে নিশান সিকদার ফোন করে চট্টগ্রাম নগরীর মা ও শিশু হাসপাতালে থাকা তার মাতা ও পরিবারের সদস্যদের জানালে ও তারা মা ওশিশু হাসপাতাল থেকে শিশু জাফরি কে নিয়ে বাড়ীতে এসে ঘরের অবস্থা দেখে হতবাক হয়ে পড়ে।

প্রবাসী পারভেজ সিকদারের স্ত্রী আরজু আকতার ও মাতা সেলিনা বেগম বলেন, তারা হাসপাতালে থাকবস্থায় দুবৃত্তরা ঘরের দরজা ভেঙ্গে ঘরের মধ্যে প্রবেশ করে ভবনের উপরের তলার রুমের আলমিরা ভেঙ্গে আলমিরাতে রাখা দুই লাখ ৫০ হাজার টাকা ও আট ভরি ওজনের স্বণলংকার নিচ তলার রুমের মধ্যে আলমিরা ভেঙ্গে আলমিরাতে রাখা ২লাখ ৫০ হাজার টাকা, ১৭ ভরি ওজনের স্বর্ণলংকার চুরি করে নিয়ে গেছে।

এই ঘটনার পর গত ১৩ মে শুক্রবার রাতে প্রবাসী পারভেজ সিকদারের ভাই লিটন সিকদার বাদী হয়ে রাউজান থানায় অভিযোগ করার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। চুরি হওয়া ভবনের বাইরে চট্টগ্রাম রাঙ্গামাটি মহাসড়কের পাশে বাণ্যিজিক ভবনের সামনে রয়েছে সি,সি ক্যমেরা।

ঘটনার ব্যাপারে রাউজান থানার সেকেন্ড অফিসার অজয় দেব শীল বলেন, চুরির ঘটনার ব্যাপারে থানায় অভিযোগ করার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। ঘটনার তদন্ত করে চুরির ঘটনার সাথে জড়িতদের খুজে বের করার জন্য পুলিশ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।