আজ , রোববার, ২৭ নভেম্বর ২০২২

রাউজানে প্রকাশ্য দিবালোকে পাইপ লরিতে তুলে চুরি করে নেওয়ার সময়ে চোর সহ লরি আটক

লেখক : সাহেদুর রহমান মোরশেদ | প্রকাশ: ২০২২-০৫-০২ ০১:৫৮:৫৯

শফিউল আলম, রাউজানবার্তাঃ

চট্টগ্রাম রাঙ্গামাটি মহাসড়কের পাশ থেকে প্রকাশ্য দিবালোকে গ্যাস লাইনের পাইপ লরিতে তুলে চুরি করে নেওয়ার সময়ে জনতা চোর সহ লরি আটক করে পুলিশের কাছে সোর্পদ করেছে। রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডের পুর্ব রাউজান এলাকায় বিসিক শিল্প নগরীতে গ্যাস সংযোগ দেওয়ার জন্য গ্যাস লাইন নির্মানের জন্য চট্টগ্রাম রাঙ্গামাটি মহাসড়কের পাশে রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডের পশ্চিম রাউজান চারাবটতল বাজার এলাকায় স্তুপ করে রাখা হয় লোহর পাইপ।

সড়কের পাশ থেকে ১ মে রবিবার সকালে চট্টগ্রাম শহর থেকে লরি ও ক্রেন ভাড়া করে এনে লোহার পাইপগুলো ক্রেনের সহায়তায় লরিতে তুলে চোরের দলের সদস্যরা। এসময়ে চারবটতল বাজর এলাকার দারোয়ান আমির এ দৃশ্য দেখে প্রথমে গ্যাস লাইন নির্মান কাজের ঠিকাদার পাইপ তুলে নিয়ে যাচ্ছে বলে মনে করে। পরে দারোয়ান আমিরের মনে সন্দেহ হলে বাজারের পাশে বসবাসকারী রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডের কাউন্সিলর জসিম উদ্দিন চৌধুরীর কাছে উপস্থিত হয়ে বিষয়টি জানান।

পৌর কাউন্সিলর জসিম উদ্দিন চৌধুরী বিষয়টি ফোন করে গ্যাস লাইন নির্মানকারী ঠিকাদারকে জানালে ঠিকাদার লোহার পাইপ তুলে নেওয়া লোকজন তাদের লোকজন নয় বলে জানায়।

রাউজান পৌরসভার কাউন্সিলর জসিম উদ্দিন চৌধুরী বলেন, ৫ চোর সহ লরি, ক্রেন আটক করে রাউজান থানার পুলিশকে ফোন করে জানানোর পর পুলিশ ঘটনাস্থলে আসলে আটক করা লরি, ক্রেন সহ ৫ চোরকে রাউজান থানা পুলিশের কাছে সোর্পদ করি।

আটক করা লরি চালক নাঈম উদ্দিন বলেন, রহমান ইঞ্জিনিয়ার্স থেকে লরি ও ক্রেন ভাড়া করে আনা হয়। রহামান ইঞ্জিনিয়ার্স নামের প্রতিষ্টানটি কোথায় ঐ প্রতিষ্টানের মালিক কে? তা জানা যায়নি।

আটক ব্যক্তিদের মধ্যে একরামুল হক বলেন, আমি দিনমজুরের কাজ করি। আমি সহ আমরা চারজনকে চট্টগ্রাম নগরীর চকবাজার থেকে গতকাল ১ মে রবিবার সকালে কাজ করার জন্য নিয়ে আসেন। কাজ করতে এসে গ্যাস লাইনের পাইপ চুরি করার জন্য আমাদেরকে নিয়ে এসেছে বলে জানতে পারি। জনতার হাতে ধরা পড়ি।

ব্যাপারে রাউজান থানার ওসি আবদুল্লাহ আল হারুন বলেন, গ্যাস লাইন নির্মানের জন্য আনা লোহার পাইপ ক্রেনের সহায়তায় লরিতে তুলে চুরি করে নিয়ে যাওয়ার সময়ে রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডের কাউন্সিলর জসিম উদ্দিন চৌধুরী ও চারবটতল বাজারের দারোয়ান আমির স্থানীয় জনতা লরি ও ক্রেন সহ ৫ ব্যক্তিকে আটক করে পুলিশের কাছে সোর্পদ করে। আটক লরি ও ক্রেন পুলিশের হেফাজতে রয়েছে। চুরি ঘটনার সাথে জড়িত আটক ৫ ব্যক্তিকে রাউজান থানায় আটক রাখা হয়েছে। এ ব্যাপারে গ্যাস লাইনের ঠিকাদারের পক্ষ থেকে মামলা করার প্রস্তুতি চলছে।