আজ , মঙ্গলবার, ১৭ মে ২০২২

রাউজানে বারুনী স্নান অনুষ্টানে স্নান করে হাজার নারী পুরুষ তাদের মনের প্রত্যাশা পুরন করলেন

লেখক : সাহেদুর রহমান মোরশেদ | প্রকাশ: ২০২২-০৩-৩১ ০০:৩৫:৩৫

শফিউল আলম, রাউজানবার্তাঃ

রাউজান উপজেলার ২নং ডাবুয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের কলমপতি মন্দাকিনি তপোবন আশ্রমে সার্বজনিন মহাতীর্থ বারুনী স্নান উপলক্ষে রাউজানের বিভিন্ন এলাকা থেকে ৩০ মার্চ বুধবার ভোর থেকে হাজার হাজার সনাতন ধর্মীয় অনুসারী নারী ও পুরুষ দল বেধে আসেন।

কলমপতি মন্দাকিনি তপোবন আশ্রমের পাশ দিয়ে প্রবাহিত খাসঁখালী খালে মাটির বাধ দিয়ে আটক পানিতে নেমে নারী ও পুরুষ, কিশোর, কিশোরী, বালক বালিকা স্নান করে তাদের মনোবাসনা পুর্ণ করেন। সার্বজনিন মহাতীর্থ বারুনী স্নান অনুষ্টান উপলক্ষে মন্দকিনি তপোবন আশ্রম এলাকায় ধর্ম সভা, সাংস্কৃতিক অনুষ্টান, আলোচনা সভা অনুষ্টিত হয়।

আলোচনা সভায় উপস্থিত হয়ে সনাতন ধর্মীয় অনুসারী হাজার হাজার সনাতন ধর্মীয় নারী পুরুষের উদ্যোশে বক্তব্য রাখেন রেলপথ মন্ত্রনালয় সর্ম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপি । বারুনী স্নান অনুষ্টানে রেলপথ মন্ত্রনালয় সর্ম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকারের শাসন আমলে রাউজান উপজেলা সম্প্রদায়ীক সম্প্রতির এলাকা হিসাবে পরিচিতি লাভ করেছে দেশের মধ্যে । বর্তমান সরকারের শামন আমলে মন্দাকিনী তপোবন আশ্রমের ব্যাপক উন্নয়ন কাজ করা হয়েছে। আশ্রমে যাতায়াতের কোন রাস্তা ছিলনা পুর্বে। আশ্রমের যাতায়াতের জন্য অর্ধ কিলোমিটার দৈর্ঘ সড়ক নির্মান করা হয়েছে। খালের মধ্যে স্নান করার জন্য পাকাঘাট নির্মান করা হয়েছে। আশ্রমের মধ্যে গঙ্গা মন্দির নির্মান করা হয়েছে। আশ্রম এলাকায় শিব মন্দির নির্মান করা হবে।

বর্তমান সরকারের শাসন আমলে দক্ষিন রাউজানের কালু মরার টেক এলাকায় গঙ্গা মন্দির নির্মান করা হয়েছে। রাস বিহারী ধামে মন্দির, রাউজান জলিল নগর বাস ষ্টেশনে জগ্ননাথ মন্দির নির্মান, রাউজানের উত্তর গুজরা আধ্যাপিঠ মন্দির নির্মান করা হয়েছে। রাউজান উপজেলা যখন সামপ্রদায়িক সম্প্রতির দৃষ্টান্ত স্থাপন করছে ঐ সময়ে কিছু সংখ্যক কুচক্রীমহল সম্প্রতির রাউজানকে আবারো অশান্ত করার প্রচেষ্টায় মেতে উঠেছে। কুচক্রী মহলের এই সব হীন প্রচেষ্টাকে প্রতিহত করতে সকলকে সজাগ থাকতে হবে।

‘মন্দাকিনী তপোবন আশ্রম পরিচালনা কমিটির সভাপতি এডভোকেট দিলিপ কুমার চৌধুরীর সভাপতিত্বে সাধারন সম্পাদক সুধির দে”র সঞ্চলনায় অনুষ্টিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাউজান উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্বা কাজী আবদুল ওহাব, রাউজান উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ফারাজ করিম চৌধুরী, রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ, রাউজান উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আনোয়ারুল ইসলাম, রাউজান পৌরসভার কাউন্সিলর জসিম উদ্দিন চৌধুরী,

ডাবুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুর রহমান চৌধুরী, স্নান উৎসব পরিচালনা কমিটির সভাপতি রুপন কান্তি দেবনাথ, সাধারন সম্পাদক মিলটন দে, এড. শাপলু কুমার দে।

স্নান অনুষ্টান উপলক্ষে কবির গান, ও সাংস্কৃতিক অনুষ্টানে বেতার ও টেলিভিশন শিল্পিরা গান পরিবেশন করেন । গীতাযজ্ঞের আয়োজন করা হয়। এছাড়া ও ধর্মীয় কীত্তনের আয়োজন করা হয়। গীতাযজ্ঞ পরিচালনা করেন শ্রীমৎ স্বামী বীরেশ্বরানন্দ গিরি মহারাজ।

অপরদিকে ৩০ মার্চ বুধবার রাউজান উপজেলার বাগোয়ান ইউনিয়নের কালু মরার টেক এলঅকায় গঙ্গা মন্দিরের পাশে বিশাল জলাশয় ও খালের পানিতে সনাতন ধর্মীয় হাজার হাজার নারী পুরুষ স্নান করে তাদের মনোবাসনা পুর্ণ করেন।