আজ , মঙ্গলবার, ১৭ মে ২০২২

রাউজান নোয়াপাড়ায় কৃষি জমি ভরাট করে নির্মান করা হচ্ছে পাকা ভবন

লেখক : সাহেদুর রহমান মোরশেদ | প্রকাশ: ২০২২-০৩-২৪ ০০:২০:১৯

শফিউল আলম, রাউজানবার্তাঃ

সরকার ও রাউজানের সাংসদ এবি এম ফজলে করিম চৌধুরীর নির্দেশনা অমান্য করে রাউজানের নোয়াপাড়ায় কৃষি জমি মাটি ভরাট করে পাকা ঘর নির্মান করছে।

রাউজান উপজেলার ১৩ নং নোয়াপাড়া ইউনিয়নের বদুমুন্সি পাড়া ব্রীজের পুর্ব পাশে শাহ আলম মার্কেটের পেছনে রাউজান নোয়াপাড়া সড়কের পাশে জাহাঙ্গীর আলম নামের এক ব্যক্তি বিপুল পরিমান কৃষি জমি মাটি ভরাট করে পাকা ভবন নির্মান করছে।

সরেজমিনে পরিদর্শন কালে দেখা যায় কৃষি জমি ভরাট করে পাকা ভবন নির্মান কাজ করা হচ্ছে। কৃষি জমি মাটি ভরাট করে পাকা ভবন নির্মানের কাজে নিয়োজিত শ্রমিকের কাছে জানতে চাইলে, শ্রমিকেরা বলেন, কর্তার দিঘীর পাড় এলাকার বাসিন্দ্বা জাহাঙ্গীর আলম কৃষি জমি ক্রয় করে। ক্রয় করা জমিতে মাটি ভরাট করে পাকা ভবন নির্মান করছে।

এ ব্যাপারে নোয়াপাড়া ইউনিয়নের চেয়ারম্যান বাবুল মিয়াকে ফোন করে জানতে চাইলে, চেয়ারম্যান বাবুল মিয়া কৃষি জমিতে মাটি ভরাট করে পাকা ভবন নির্মান করা বিষয়ে কিছুই জানেনা বলে জানান।

এ ব্যাপারে রাউজান উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগের কাছে জানতে চাইলে, উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ বলেন, কৃষি জমি ভরাট করে কোন স্থাপনা করা যাবেনা। নোয়াপাড়া এলাকায় কৃষি জমি মাটি ভরাট করে পাকা ভবন নির্মান করা বন্দ্ব করতে স্থানীয় চেয়ারম্যান বাবুল মিয়াকে নির্দেশ দেওয়া হয়েছে।