রাউজানে ভাসমান শ্রমিকদের বিশ্রামগার নির্মান কাজ শুরু

শফিউল আলম, রাউজানবার্তাঃ
চট্টগ্রাম জেলার রাউজান উপজেলায় সব্জি ক্ষেত, আমন ধান ও বোরাধান রোপন করার মৌসুমে ও পাকা ধান কাটার মৌসুমে দেশের বিভিন্ন এলাকা থেকে কৃষি শ্রমিকেরা আসে রাউজানে। এইসব শ্রমিকেরা এলাকার কৃষকদের চাষাবাদের জমি থেকে পাকা ধান কাটা, ধানের চারা রোপন করার কাজে শ্রমিক হিসাবে কাজ করে।

শত শত কৃষি শ্রমিক কাজ করার সময়ে দিনে ও রাতে উপজেলা পরিষদ কমপ্লেক্স এর বারান্দায় ও রাউজান আর আর এস সি সরকারী উচ্চ বিদ্যালয় খেলার মাঠের গ্যালারিতে রাত যাপন করেন। এইসব ভাসমান শ্রমিকের রাত যাপন ও দিনে বিশ্রামের জন্য রেলপথ মন্ত্রানালয় সর্ম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপির সহায়তায় রাউজান পৌরসভার ৭নং ওয়ার্ডের আদালত ভবন এলাকায় সরকারী খাসঁ জমিতে বিশ্রামগার নির্মান করা হচ্ছে।

৭ জুলাই রবিবার সকালে ভাসমান শ্রমিকদের বিশ্রামগার নির্মান কাজের উদ্বোধন করেন রেলপথ মন্ত্রানালয় সর্ম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপি।

এসময়ে আরো উপস্থিত ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহেসানুল হায়দার বাবুল, রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ, রাউজান উপজেলা নির্বাহী অফিসার অংগজ্যাই মারমা, উপজেলা সহকারী কমিশনার ভুমি রিদুয়ানুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদ, রাউজান থানার ওসি জাহিদ হোসেন, রাউজান পৌরসভার কাউন্সিলর আজাদ হোসেন সহ ইউপি চেয়ারম্যান।