আজ , সোমবার, ৬ ফেব্রুয়ারি ২০২৩

রাউজানে দরিদ্র কৃষকের তিনটি গরু চুরি

লেখক : সাহেদুর রহমান মোরশেদ | প্রকাশ: ২০২৩-০১-২২ ০০:০৫:২১

শফিউল আলম, রাউজানবার্তাঃ
রাউজান উপজেলার ২নং ডাবুয়া ইউনিয়নের দক্ষিন হিংগলা কাজী বাড়ীর দরিদ্র কৃষক আবু তাহের এর গোয়াল ঘর থেকে একটি গাভী ও দুটি বাছুর চুরি করে নিয়ে যায় গরু চোর বা চোর সিন্ডিকেটের সদস্যরা। গত ২০ জানুয়ারী শুক্রবার দিবাগত রাতে চুরির এ ঘটনা ঘটে।

দরিদ্র কৃষক আবু তাহের বলেন, রাতের কোন এক সময়ে গোয়াল ঘরের দরজার তালা ভেঙ্গে একটি গাভী ও দুটি বাছুর চুরি করে নিয়ে যায়। ২১ জানুয়ারী শনিবার ভোরে গোয়াল ঘর থেকে গরু বের করার জন্য গেলে গোয়াল ঘরের দরজার তালা ভাঙ্গা দেখতে পায় ও গোয়াল ঘরের মধ্যে রাখা গরু নেই। দরিদ্র কৃষক আবু তাহেরের গোয়াল ঘর থেকে গরু চুরি করে নিয়ে যাওয়ার পর দিশেহারা হয়ে রাউজানের বিভিন্ন এলাকায় গিয়ে তার গরুর খোজ নিলেও গরু না পেয়ে হতাশ হয়ে পড়েছেন।

গত ৮ মাস পুর্বে একই ইউনিয়নের কলমপতি গ্রামের আবদুল কাদেরের গোয়াল ঘর থেকে ৫টি গরু, গত চার মাস পুর্বে পশ্চিম ডাবুয়া এলাকা থেকে টিপুর গোয়র ঘর থেকে ৫টি গরু, ইউছুপ তালুকদারের গোয়াল ঘর থেকে ৪টি গরু চুরি করে নিয়ে যায় গরু চোর সিন্ডিকেটের সদস্যরা।

এছাড়া ও গত কয়েক বৎসরে রাউজানের বিভিন্ন এলাকায় গরু চুরির ঘটনা সংগঠিত হলে ও চোরাই গরু উদ্ধার বা গরু চুরির ঘটনার সাথে জড়িতদের গেফতার করতে পারেনি পুলিশ ।

এ ব্যাপারে রাউজান থানার সেকেন্ড অফিসার অজয় দেব শীল বলেন, গত শুক্রবার দিবাগত রাতে দক্ষিন হিংগলা এলাকায় গরু চুরির ঘটনার ব্যাপারে কেহ অভিযোগ করেনি। পুর্বেই গরু চুরির ঘটনায় কয়েকটি মামলা হয়েছে।গরু চুরির ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে কয়েকজনকে গ্রেফতার করে আদালতে সোর্পদ করা হয়েছে ।