আজ , রোববার, ২৭ নভেম্বর ২০২২

রাউজানে কৃষক সমাবেশ ও কৃষকদের মধ্যে শাক, সব্জি বীজ বিতরন অনুষ্ঠানে ফজলে করিম চৌধুরী এমপি; অনাবাদী কৃষি জমি চাষাবাদের আওতায় আনতে কৃষকদের সকল প্রকার সহায়তা করা হবে

লেখক : সাহেদুর রহমান মোরশেদ | প্রকাশ: ২০২২-১১-১৯ ১৫:৫০:২৩

 

শফিউল আলম, রাউজানবার্তা:

অনাবাদী কৃষি জমি চাষাবাদের আওতায় আনতে কৃষকদের সকল প্রকার সহায়তা করা হবে। সকল কৃষি জমিতে ধান, সব্জি, কচু ক্ষেত, করে দেশের খাদ্য ঘাটতি মোকাবেলায় কৃষকেরা এগিয়ে আসতে হবে। দেশে পতিত ও অনাবাাদী জমিতে আমন ধান, আউশ ধান, বোরো ধান, সব্জি, কচু, ফল ক্ষেতের চাষাবাদ করে কৃষকেরা খাদ্য উৎপাদন করলে দেশে কোন খাদ্য সংকট হবেনা। দেশের ফসলী জমি থেকে উৎপাদিত খাদ্য দেশের মানুষের খাদ্য চাহিদা পুরন করতে সক্ষম হবে।

১৯ নভেম্বর শনিবার সকালে রাউজান উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষক সমাবেশ ও কৃষকের মধ্যে শীতকালীন সব্জি বীজ ও ধান মাড়াই মেশিন বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির ব্ক্তব্যে রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি এম ফজলে করিম চৌধুরী এমপি একথা বলেন।

রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজের সভাপতিত্বে, উপজেলা কৃষি অফিসার ইমরান হোসাইনের সঞ্চলনায় অনুষ্ঠিত কৃষক সমাবেশ ও কৃষকদের মধ্যে শাক, সব্জি বীজ বিতরন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহেসানুল হায়দার বাবুল, রাউজান উপজেলা সহকারী কমিশনার ভুমি রিদুয়ানুল ইসলাম, রাউজান উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আনোয়ারুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি স্বপন দাশ গুপ্ত, রাউজান পৌরসভার কাউন্সিলর বশির উদ্দিন খান, এডভোকেট সমীর দাশ গুপ্ত, এডভোকেট দিলিপ কুমার চৌধুরী, জানে আলম জনি।

কৃষকদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী, সাবেক পৌর কাউন্সিলর আসাদ উল্ল্রাহ, আবদুল শুক্কুর প্রমুখ।

কৃষক সমাবেশ শেষে দুজন কৃষকের মধ্যে পাওয়ার থেসার যন্ত্র ধান মাড়াই করার যন্ত্র ও কৃষকের মধ্যে শীতকালীন সব্জি বীজ, কচু চারা বিতরন করেন এবি এম ফজলে করিম চৌধুরী এমপি সহ অতিথিরা ।